অবৈধ নিয়োগ: এমপিও বাতিল হচ্ছে আলফাডাঙ্গার এক প্রধান শিক্ষকের

বিএড সনদ ছাড়াই প্রধান শিক্ষক পদে অবৈধভাবে নিয়োগ পাওয়া ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার পাঁচুড়িয়া ইউনিয়নের ধুলজুড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নিজাম উদ্দিনের এমপিও বাতিল হচ্ছে।

এ বিষয়ে ব্যবস্থা নিতে শিক্ষা মন্ত্রণালয় থেকে রোববার (৫ মে) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে চিঠি পাঠানো হয়েছে।

বাংলাদেশ সচিবালয়ের উপসচিব মো. কামরুল হাসান স্বাক্ষরিত চিঠিতে জানতে বলা হয়েছে, বিএড সনদ ছাড়া প্রধান শিক্ষক পদে মো. নিজাম উদ্দিনের নিয়োগ বিধি সম্মত নয়। এ ধরনের নিয়োগ শাস্তিযোগ্য অপরাধ। এ পরিপ্রেক্ষিতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের জনবলকাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ এর ১৮(১)(গ) অনুচ্ছেদ অনুযায়ী প্রধান শিক্ষক নিজাম উদ্দিনের এমপিও সাময়িকভাবে স্থগিত করে কেন তার এমপিও স্থায়ীভাবে বাতিল করা হবে না সে মর্মে কারণ দর্শানোর নোটিশ দিতে বলা হয়েছে অধিদপ্তরের মহাপরিচালককে।

এবিষয়ে জানতে অভিযুক্ত প্রধান শিক্ষক নিজাম উদ্দিনের সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে, “তিনি জানান আমি এখনও নোটিশটি পড়িনি।তাই আমি এবিষয়ে কিছু বলতে পারবো না”।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর