কুড়িগ্রামে উদযাপিত হচ্ছে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস

কুড়িগ্রামে শোভাযাত্রা ও আলোচনার সভার মাধ্যমে উদযাপিত হচ্ছে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেনট দিবস । দিবসটির এবারের প্রতিপাদ্য বিষয়,”LOVE”। দিবসটি উপলক্সষে বুধবার সকালে দাদা মোড়স্থ কুড়িগ্রাম ইউনটি র্কাযালয় থেকে শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে যুব সদস্য সুজন মোহন্ত এর উপস্থাপনায় বক্তব্য রাখেন ,যুব সদস্য মাহফুজুল হক মিলন,তাসলিমা আক্তার বৈশাখী, দিবসটির তাৎর্পয নিয়ে আলোচনা করনে ইউনিট সেক্রেটারী আমনিুল ইসলাম মঞ্জু,ইউনিট লেভেল অফিসার এবি এম বায়েজিদ, ইউনিট এর কার্যকরি সদস্য, সাঈদ হাসান লোবান, অলক সরকার,কাজিউল ইসলাম প্রমুখ। পরে রেড ক্রিসেন্ট র্কাযক্রমে বিশেষ অবদানের জন্য ৮ জন সেচ্ছাসবেক কে ক্রেস্ট প্রদান করা হয়। এসময় বিভিন্ন স্কুল কলেজের কয়েকশত স্বেচ্ছাসেবক অংশগ্রহন করে। দিবসটি উপলক্ষে সন্ধায় কেক কাটা ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়েছে ।

উল্লেখ্য,রেড ক্রস ও রেড ক্রিসেন্টের প্রতিষ্ঠাতা জীন হেনরী ডুনান্টের ১৯১ তম জন্মদিন উপলক্ষে এ বছর ৮ মে পালিত হচ্ছে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর