নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে আইসক্রীম তৈরী করায় জরিমানা

কুষ্টিয়ায় বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে ও অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে ফ্যাক্টরিতে আইসক্রিম তৈরি করে বাজারজাত করার অভিযোগে রুচি সুপার আইসক্রীম নামে এক প্রতিষ্ঠানকে ১ লক্ষ টাকা জরিমানা ও বিপুল পরিমান আইসক্রীম ধ্বংস করেছে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর।

আজ দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষরন অধিদপ্তরেরর সহকারী পরিচালক সেলিমুজ্জামান আইসক্রীম প্রতিষ্ঠানে ঝটিকা অভিযান পরিচালনা করলে প্রতিষ্ঠানটিতে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে আইসক্রীম তৈরীর দৃশ্য পড়ে। এসময় ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪৩ ও ৪৪ ধারা মোতাবেক এই জরিমানা আরোপ ও আদায় করেন।

কুষ্টিয়া শহরের হাউজিং এলাকায় অবস্থিত রুচি সুপার আইসক্রীম নামের ঐ আইসক্রীম তৈরীকারী প্রতিষ্ঠানটি বিএসটিআই’র অনুমোদন না নিয়েই দীর্ঘদিন ধরে আইসক্রীম তৈরী ও বিক্রি করে আসছিলেন। প্রতিষ্ঠানটির তৈরীকৃত আইসক্রীম তৈরীতে গরুর দুধসহ কিছু পুষ্টি উপাদানের কথা বলা হলেও কারখানায় এসবের কোন অস্থিতই মিলেনি।

অভিযানকালে অস্বাস্থ্যকর নোংড়া পরিবেশে আইসক্রিম তৈরির পাশাপাশি আইসক্রীম তৈরীতে মানবদেহের ক্ষতিকর রং ব্যবহার করে আসছিলো প্রতিষ্ঠানটি। এসময় জেলা বাজার কর্মকর্তা, স্যানিটারি ইন্সপেক্টর ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর