শেরপুরে ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচির প্রকল্পে অনিয়ম

বগুড়ার শেরপুরে ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচির আওতায় গৃহিত প্রকল্পের নানা অনিয়মের খবর পেয়ে ৭ মে মঙ্গলবার সকালে সরেজমিনে পরিদর্শন করে কাজ বন্ধ করে দিয়েছেন উপজেলা
নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ।

এ ঘটনায় ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য মকবুল হোসেনকে কারন দর্শানোর জন্য বলা হয়েছে। জানা যায়, উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের বিভিন্ন এলাকায় ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচির আওতায় গৃহিত প্রকল্পের কাজ চলছিল। ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. মকবুল হোসেন কর্তৃক গৃহিত প্রকল্প এলজিইডি কর্তৃক নির্মাণাধীন রাস্তার উপরে বালুর বদলে মাটি ফেলা হচ্ছে। যা বিধি সম্মত নয়। এছাড়াও প্রকল্পের কাজে ৩৬ জন শ্রমিক উপস্থিত থাকার কথা থাকলেও মাত্র ১৯ জন শ্রমিকের উপস্থিত পাওয়া যায়। তাদের সাথে জব কার্ড এবং হাজিরা রেজিস্টার সংরক্ষণের কথা থাকলেও বাস্তবে এগুলোর কোন অস্তিত্ব খুজে পাওয়া যায়নি।

এই ঘটনার খবর পেয়ে ৭ মে মঙ্গলবার সকালে সরেজমিনে গিয়ে উক্ত কাজ বন্ধ করে দেন এবং ইউপি সদস্য মকবুল হোসেনকে কারন দর্শানোর জন্য নির্দেশ দেন। পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মমিনুর রহমান, চেয়ারম্যান আল আমিন, সচিব সাইদুর রহমান দুলাল প্রমূখ। এ ব্যাপারে উপজেলা নির্বাহি কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ বলেন, অনিয়মের খবর পেয়ে পেয়ে ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দিয়েছি এবং ইউপি সদস্যকে কারন দর্শানোর জন্য বলা হয়েছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর