মোবাইল কোর্টের মাধ্যমে ৫৫ হাজার ৮’শ টাকা জরিমানা আদায়

বগুড়ার শেরপুরে গত এপ্রিল মাসে ২৩ টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২২ জনের কাছ থেকে ৫৫ হাজার ৮্৩৯ টাকা জরিমানা
আদায় ও ১ জনকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.লিয়াকত আলী সেখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, গত এপ্রিল মাসে উপজেলার বিভিন্ন এলাকায় উপজেলা নির্বাহি কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মামলায় দুজনকে ৩ হাজার টাকা, করাত কল (লাইসেন্স) বিধিমালা ২০১২ মামলায় ১০ জনকে ৩২ হাজার টাকা, পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন ২০১০ এর মামলায় ৬ জনকে ১১ হাজার ৫্৩৯ টাকা, ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ)আইন ২০১৫ এর মামলায় ৩ জনকে ১হাজার ৩্৩৯ টাকা, মৎস্যখাদ্য ও পশুখাদ্য আইন ২০১০ এর মামলায় একজন কে ৮ হাজার টাকা জরিমানা এবং দন্ডবিধি ১৮৬০ এ ১ জনকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

এভাবে ভ্রাম্যমান আদালত নিয়মিতভাবে চলতে থাকলে উপজেলায় বিভিন্ন ধরনের অপরাধ দমন ও সরকারের রাজস্ব বাড়বে বলে মনে করেন সচেতন মহল।এ ব্যাপারে উপজেলা নির্বাহি কর্মকর্তা মোঃ লিয়াকত আলী সেখ বলেন, আইনের সুশাসন প্রতিষ্ঠা, জন নিরাপত্তা নিশ্চিত করণ ও অপরাধ প্রবনতা কমানোর জন্য উপজেলা প্রসাশন ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত রাখবে। অপরাধীর শাস্তি নিশ্চিত করনের পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধির জন্য উপজেলা প্রশাসন গুরুত্বপূর্ন ভুমিকা পালন করবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর