শেরপুরে এসএসসিতে পাসের হার ৭৮.৫৪ ॥ জিপিএ-৫ পেয়েছে ৭৯৯ জন

চলতি ২০১৯ সালের এসএসসি পরীক্ষার ফলাফলে শেরপুরে পাসের হার দাঁড়িয়েছে ৭৮.৫৪ এবং জিপিএ-৫ পেয়েছে ৭৯৯ জন। ৬ মে সোমবার এসএসসি পরীক্ষা ফলাফল প্রকাশের পর জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্রে এই তথ্য জানা যায়।

প্রাপ্ত তথ্যে প্রকাশ, জেলার ১৮১টি বিদ্যালয় থেকে চলতি বছর ১৬ হাজার ৮০ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। এর মধ্যে ১২ হাজার ৬২৯ জন পাশ করেছে। আর জিপিএ-৫ পেয়েছে ৭৯৯ জন। পাশের হার শতকরা ৭৮ দশমিক ৫৪ ভাগ।

এদিকে শেরপুর সরকারি ভিক্টোরিয়া একাডেমি জেলায় শীর্ষ স্থান অধিকার করেছে। এ বিদ্যালয়ের ২২২ জন পরীক্ষার্থীর মধ্যে সবাই উত্তীর্ণ হয়েছে এবং জিপিএ-৫ পেয়েছে ১৩২ জন। দ্বিতীয় শীর্ষ স্থান অধিকার করেছে শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে ২২৪ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে ২২০ জন উত্তীর্ণ হয়েছে এবং জিপিএ-৫ পেয়েছে ৭৭ জন। পাশের হার শতকরা ৯৮ দশমিক ২১ ভাগ। তবে শেরপুর সরকারি ভিক্টোরিয়া একাডেমি ছাড়া জেলার অন্য কোন বিদ্যালয়ে শতভাগ পাশ করেনি।

শতভাগ পাশের কৃতিত্ব সম্পর্কে শেরপুর সরকারি ভিক্টোরিয়া একাডেমির প্রধান শিক্ষক মোঃ রেজুয়ান শ্যামল তার প্রতিক্রিয়ায় বলেন, এ সাফল্য বিদ্যালয়ের সবার। শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরাই এ কৃতিত্বের দাবিদার। অভিভাবকেরা বেশ সচেতন ছিলেন। শিক্ষকেরা যথেষ্ট পরিশ্রম করেছেন এবং প্রতিটি শিক্ষার্থীকেই নিয়মিত তদারকি করেছেন। আর শিক্ষার্থীরাও বেশ আগ্রহী ছিলো বলেই এ ফলাফল অর্জন সম্ভব হয়েছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর