যশোর বোর্ডে এসএসসি পরীক্ষার ফলাফল ৯০.৮৮ শতাংশ

যশোর শিক্ষাবোর্ডে এসএসসি পরীক্ষার ফলাফলে ৯০ দশমিক ৮৮ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৯ হাজার ৯৪৮ জন।গত বছর এই বোর্ডে পাসের হার ছিল ৭৬ দশমিক ৬৪ শতাংশ।আজ প্রেসক্লাব যশোরে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র এই ফলাফল ঘোষণা করেন।তিনি জানান,যশোর শিক্ষাবোর্ডে খুলনা বিভাগের এক লাখ ৮২ হাজার ৩১০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়।যাদের মধ্যে উত্তীর্ণ হয়েছে এক লাখ ৫৬ হাজার ৬৮৮ জন।সেই হিসেবে পাশের হার ৯০ দশমিক ৮৮ ভাগ।উত্তীর্ণ পরীক্ষার্থীদের মধ্যে ৯ হাজার ৯৪৮ জন জিপিএ-৫ পেয়েছে।

পাশের হারও জিপিএ-৫ এর দিক দিয়ে এগিয়ে রয়েছে ছাত্রীরা।পরীক্ষায় অংশ নেয়া ছাত্রীদের মধ্যে ৯২ দশমিক ২৪ ভাগ উত্তীর্ণ হয়েছে।আর ছাত্রদের এই ভাগ ৮৯ দশমিক ৫৩ শতাংশ। এছাড়া চার হাজার ৯৮৫ জন ছাত্রী এবং চার হাজার ৯৬৬ জন ছাত্র সর্বোচ্চ ফল জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে।ভালো ফলাফল হওয়ার কারণ ব্যাখ্যা করে পরীক্ষা নিয়ন্ত্রক বলেন,যশোর শিক্ষাবোর্ডে পরীক্ষামূলকভাবে চালু হওয়া প্রশ্নব্যাংকের মাধ্যমে নিজেদের প্রস্তুত করেছিল এই ব্যাচের শিক্ষার্থীরা।এ কারণে তাদের ভিতর পরীক্ষাভীতি ছিল না।এছাড়া নির্বাচনী পরীক্ষায় অনুত্তীর্ণ হওয়া শিক্ষার্থীদের এবার পরীক্ষায় বসতে দেয়া হয়নি।এ কারণে ফলাফল ভালো হয়েছে। যশোর বোর্ডে এসএসসি পরীক্ষার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর