আলফাডাঙ্গায় জিপিএ-৫ ও পাশের হার কমেছে

সারা দেশের ন্যায় সোমবার ঢাকা শিক্ষা বোর্ডের অধিনে ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলাতেও মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এবছর আলফাডাঙ্গা উপজেলায় ১৭টি শিক্ষা প্রতিষ্ঠানের ১,৪৭২জন শিক্ষার্থী ৩টি কেন্দ্রের মাধ্যমে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে।এর মধ্যে ৯৪৮জন শিক্ষার্থী কৃতকার্য ও ৫২৪জন শিক্ষার্থী অকৃতকার্য হয়েছে।এ উপজেলায় এ বছর পাশের হার ৬৪.৪০%।সমগ্র উপজেলায় জিপিএ-৫ পেয়েছে ৩জন,’এ’ পেয়েছে-১৬৮জন,’এ-‘ পেয়েছে- ২০৪জন, ‘বি’ পেয়েছে-২৬৯জন, ‘সি’ পেয়েছে-৩৩২জন এবং ‘ডি’ পেয়েছে- ১৩জন শিক্ষার্থী।

অপর দিকে, এ উপজেলায় মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় ৭টি মাদ্রাসা প্রতিষ্ঠানের ২৫৪জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।এর মধ্যে ১৩৯জন শিক্ষার্থী কৃতকার্য ও ১১৫জন শিক্ষার্থী অকৃতকার্য হয়েছে।ফলাফল বিশ্লেষণে দেখা যায়, আলফাডাঙ্গা উপজেলায় এ বছর পাশের হার ও জিপিএ-৫ কমেছে।গতবছর এ উপজেলায় পাশের হার ছিলো ৭১.৫২% এবং জিপিএ-৫ পেয়েছিল ৭জন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর