আ.লীগের এমপির কেন্দ্রে নৌকার ভরাডুবি!

বাংলাদেশ আওয়ামী লীগের সাংসদ মাহমুদুস সামাদ চৌধুরী কয়েসের নিজ কেন্দ্রে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ভোট পেয়েছেন মাত্র ২৭ ভোট। ওই কেন্দ্রে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন বিএনপির বহিষ্কৃত প্রার্থী। তার প্রাপ্ত ভোট ১০৩৩ ভোট। এমপির সেন্টারে নৌকার এমন ভরাডুবি নিয়ে স্থানীয়রা নানা কথা বলছেন।

সোমবার (১৮ মার্চ) সিলেটের ফেঞ্চুগঞ্জের দরগাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ফলাফলে এমন চিত্র দেখা গেছে।

জানা যায়, ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পান সাংবাদিক শাহ্ মুজিবুর রহমান জকন। নিজেদের পছন্দের প্রার্থী দলের প্রার্থী না হওয়ায় প্রকাশ্যে বিরোধ করেন এমপি কয়েস। তার প্রতিফলন মিলেছে তাঁর নিজ কেন্দ্রে নৌকার ভরাডুবিতে। সেখানে মাত্র ২৭ ভোট পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থী সাংবাদিক শাহ্ মুজিবুর রহমান জকন। আর বিএনপির বহিষ্কৃত প্রার্থী ওহিদুজ্জামান ছুফি পেয়েছেন ১০৩৩ ভোট। যা নৌকার প্রায় ৩৮ গুণ বেশি।

স্থানীয়দের মতে, স্বতন্ত্র প্রার্থী ওহিদুজ্জামান ছুফি এমপি কয়েসের সম্পর্কে ভাগিনা। আর বিজয়ী প্রার্থী নুরুল ইসলাম এলাকায় প্রকাশ্য এমপি বিরোধী হিসেবে পরিচিত। তাই সেখানে নুরুল ইসলামকে আটকাতে এমপি কয়েস আওয়ামী লীগের প্রার্থী শাহ্ মুজিবুর রহমান জকনের পরিবর্তে আত্মীয় ওহিদুজ্জামান ছুফিকে প্রাধান্য দিয়েছেন। তার ঘনিষ্ট কিছু লোকজন নৌকার পরিবর্তে দোয়াত-কলমে ভোট চাওয়ারও অভিযোগ ছিল। ফলে এই কেন্দ্রে নৌকার প্রার্থীর সাথে বিএনপির বহিষ্কৃত নেতার ভোটের এত ব্যবধান হয়েছে বলে মনে করছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর