ছাত্রলীগের হামলায় ৫ সাংবাদিক আহত

রাজধানীর কবি নজরুল সরকারি কলেজে সাংবাদিকদের উপর হামলা করেছে কলেজ শাখা ছাত্রলীগ নেতাকর্মীরা। এতে সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেনসহ ৫ জন গুরুতর আহত হয়েছেন।

রোববার বেলা ১১টার দিকে কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। জানা গেছে, কলেজের নতুন বাস উদ্বোধন উপলক্ষে সাংবাদিক সমিতির সদস্যরা সকাল থেকে ক্যাম্পাসের শহীদ মিনার চত্ত্বরে অবস্থান করছিলেন। বেলা ১১টার দিকে কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি ফারুক হোসেন, সাদ্দাম হোসেন, হুমায়ুন কবির হিমু, উপ-গণযোগাযোগ বিষয়ক সম্পাদক সানবির মাহমুদ ফয়সাল, উপ-স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক শরিফুল আজম হৃদয়, সহ-সম্পাদক মো. নোবেল, ছাত্রলীগ কর্মী এমএস সিফাত ও ফেরদৌস বাপ্পী রিয়াদের নেতৃত্বে ১৫-২০ জন সাংবাদিকদের ওপর অতর্কিতে হামলা করে।

এই সময় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, সদস্য সবুজ আলম ফিরোজ, যায়েদ হোসেন মিশু, সাহিন আহমেদ, এইচএম ফরহাদ আহত হন। আহতদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও পার্শ্ববর্তী হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

এই বিষয়ে জানতে চাইলে কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক আকবর হুছাইন বলেন, সাংবাদিকদের ওপর হামলার বিষয়ে একটি লিখিত অভিযোগ আমরা পেয়েছি। আগামী তিন দিনের মধ্যে দুইপক্ষকে নিয়ে আমরা বসব। এর সঙ্গে যারা জড়িত থাকুক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এই বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, হামলার বিষয়টি আমি শুনেছি। সাংবাদিকদের উপর হামলা অত্যন্ত দুঃখজনক। এই বিষয়ে খোঁজ খবর নিয়ে দোষীদের বিরুদ্ধে আমরা সাংগঠনিক ব্যবস্থা নেব।

সূএ : যুগান্তর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর