বাংলাদেশে এলেই শামিমা বেগমের মৃত্যুদণ্ড!

ইংল্যান্ড থেকে পালিয়ে আইসিসে যোগ দেওয়া স্কুলছাত্রী শামিমা বেগম বাংলাদেশে এলে তার মৃত্যুদণ্ড হবে। জানিয়ে দিলেন বাংলাদেশের বিদেশমন্ত্রী আবদুল মোমেন। ১৯ বছরের ওই কিশোরীকে বাংলাদেশি নাগরিকত্ব দেওয়ার কোনও প্রশ্ন নেই বলেও জানিয়ে দিয়েছেন তিনি।

২০১৫-য় আইসিসে যোগ ইংল্যান্ড থেকে পালায় শামিমা। তখন তার বয়স ছিল ১৫। সম্প্রতি সিরিয়ার একটি রিফিউজি ক্যাম্পে দেখা গিয়েছে তাকে। সিরিয়ায় আইসিস জঙ্গি ইয়াগো রিদিককে বিয়েও করে সে। শামিমার কাছ থেকে ব্রিটিশ নাগরিকত্ব কেড়ে নিয়েছে সে দেশের সরকার। তার বাবা বাংলাদেশি হওয়ায় বাংলাদেশি নাগরিকত্ব সে পেতে পারে। কিন্তু তা অস্বীকার করেছে বাংলাদেশ। সে দেশের সন্ত্রাসবাদের জিরো টলারেন্স নীতি অনুযায়ী শামিমা বাংলাদেশে গেলে তাকে ফাঁসিতে ঝোলানো হবে বলে জানিয়েছেন আবদুল মোমেন।

শামিমার বর্তমানে কোনও রাষ্ট্রের নাগরিকত্ব না থাকায় দুঃখপ্রকাশ করেছেন তিনি। কিন্তু এ ক্ষেত্রে বাংলাদেশের কিছু করার নেই বলেও জানিয়ে দিয়েছেন মোমেন।

সূত্র: এই সময়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর