শ্রীলঙ্কায় মেয়েদের স্কুল থেকে সন্ত্রাসীদের অস্ত্রশস্ত্র!

শ্রীলঙ্কায় এবার মেয়েদের স্কুলের উঠোন থেকে উদ্ধার হল অস্ত্রশস্ত্র। শনিবার সকালে স্কুলে সাফাইয়ের কাজ করতে গিয়ে জঞ্জালের স্তূপের ভিতর থেকে বাক্সবন্দি অবস্থায় তা দেখতে পেয়ে পুলিশকে জানান এক কর্মী।

শনিবার গাম্পোলায় ওই স্কুলের পিছন দিকে থাকা আবর্জনার ভ্যাট থেকে একটি প্যাকেট উদ্ধার করেন এক সাফাইকর্মী। বিষয়টি স্কুলের নিরাপত্তা বিভাগকে জানালে বিষয়টি পুলিশকে জানানো হয়। উদ্ধার হওয়া প্যাকেট থেকে পাওয়া গিয়েছে ২৫টি পিস্তল এবং ২০১ রাউন্ড টি৫৬ গুলি। পুলিশের সন্দেহ, ইস্টার হামলার পরে তল্লাশি অভিযান শুরু হলে গোপন অস্ত্রশস্ত্র লুকোতে বালিকা বিদ্যালয়ের চত্বরকেই বেছে নিয়েছিল সন্ত্রাসবাদীরা।

এর আগে এই গাম্পোলা অঞ্চল থেকেই ইস্টার ডে হামলায় জড়িত দুই সন্দেহভাজন মহম্মদ ইউপেইম সাদিক আব্দুল হক এবং মহম্মদ ইউহেইম শাহিদ আব্দুল হককে গ্রেফতার করে পুলিশ।

পাশাপাশি, স্থানীয় সন্ত্রাসবাদী গোষ্ঠী ন্যাশনাল তওহিদ জাম্মাত ওই ভয়াবহ হামলার দায় স্বীকার করার পরে ২০০ জন মৌলবিকে বহিষ্কার করেছে শ্রীলঙ্কা প্রশাসন। অভিযোগ, বৈধ উপায়ে শ্রীলঙ্কায় প্রবেশ করলেও তাঁদের ভিসার মেয়াদ বহু দিন আগেই ফুরিয়েছিল। অভিযুক্তরা বাংলাদেশ, ভারত, পাকিস্তান এবং মালদ্বীপের নাগরিক বলে জানা গিয়েছে।

সূত্র: এই সময়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর