ভেস্তে গেলো ট্রাম্পের সঙ্গে বৈঠক, মিসাইল ছুডলো কিম!

ফের চোখরাঙানি কিমের দেশের। বেশ কিছু মিসাইল উৎক্ষেপণ করল উত্তর কোরিয়া। দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফ অফ স্টাফ জানিয়েছেন যে, শনিবারই উত্তর কোরিয়ার তরফে বেশ কিছু শর্ট রেঞ্জের মিসাইল ছোড়া হয় দেশের পূর্ব উপকূল থেকে।

তবে ওই কর্মকর্তা আরও জানিয়েছেন যে, গত ফেব্র‌ুয়ারিতে কিম জং উন এবং ডোনাল্ড ট্রাম্পের মধ্যে পারমাণবিক বিস্ফোরণ এবং কূটনীতি বিষয়ক আলোচনা স্থগিত হওয়ার কারণে এই শর্ট রেঞ্জের মিসাইল উৎক্ষেপণ করা হয়েছে। হোডো পেনিনসুলা থেকে ৭০ কিলোমিটার-২০০ কিলোমিটার গতিবেগে সমুদ্রের দিকে ছোড়া হয় এই শর্ট রেঞ্জের মিসাইল। ইতিমধ্যেই বিষয়টি নিয়ে আলোচনা শুরু করেছে দক্ষিণ কোরিয়া এবং আমেরিকা।

উত্তর কোরিয়ার ওনসান শহর থেকে এদিন সকাল ৯টা থেকে সাড়ে ৯টার মধ্যে এই মিসাইলগুলি উৎক্ষেপণ করা হয়। হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি সারাহ স্য়ান্ডার্স জানিয়েছেন, উত্তর কোরিয়ার এই শর্ট রেঞ্জের মিসাইল উৎক্ষেপণ করার বিষয়টি আমরা জানি। যত দ্রুত সম্ভব বিষয়টি নিয়ে আমরা মনিটর করব

সূত্র: এই সময়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর