ঝিনাইদহে প্রতিবন্ধী ব্যক্তিদের কম্পিউটার প্রশিক্ষণ উপলক্ষে ক্যাম্পেইন

তথ্য প্রযুক্তির মাধ্যমে এনডিডিসহ সব ধরনের প্রতিবন্ধী ব্যক্তিদের ক্ষমতায়নের জন্য কম্পিউটার প্রশিক্ষণ উপলক্ষে ঝিনাইদহে ক্যাম্পেইন করা হয়েছে। রোববার দুপুরে ঝিনাইদহ সরকারি কেসি কলেজ মিলনায়তনে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। সরকারী কেসি কলেজের অধ্যক্ষ প্রফেসর ডঃ বিএম রেজাউল করিম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র সাইদুল করিম মিন্টু। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সরকারী কেসি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর অশোক কুমার মৌলিক, শিক্ষক পরিষদের ভারপ্রাপ্ত সম্পাদক আব্দুর রশিদ, কেসি কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি রেজোয়ানুল হক রিপন, কসাসের সভাপতি উম্মে সায়মা জয়া, একতা উন্নয়ন সংগঠনের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী সুমন পারভেজ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের এন ডি ডির কাম প্লেসমেন্ট অফিসার শিবলী আবেদীন, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের ইন্সট্রাক্টর সোহেল রানা। অনুষ্ঠানটি পরিচালনা করেন কসাসের সাধারন সস্পাদক প্রতাপ আদিত্য বিশ্বাস। অনুষ্ঠানে কলেজের শিক্ষক, জনপ্রতিনিধি, কম্পিউটার কাউন্সিলের কর্মকর্তাসহ প্রতিবন্ধী ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এসময় জানানো হয়, তথ্য যোগাযোগ প্রযুক্তি বিভাগের তত্বাবধানে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল দেশের বিভিন্ন এলাকার সর্বনিম্ন এসএসসি সনদ থাকা প্রতিবন্ধী ব্যক্তিদের বিনামুল্যে ৩ টি কোর্সে ২০ দিন মেয়াদে প্রশিক্ষণ প্রদাণ করছে। এতে অংশ গ্রহণকারী প্রতিবন্ধী ব্যক্তিরা যাতায়াত, আবাসন, খাবার ও প্রশিক্ষণের উপকরণ পাবেন। সেই সাথে দক্ষদের চাকুরী মেলার মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। অনুষ্ঠানে আলোচনা সভা শেষে ক্যাম্পেইনে অংশ গ্রহণকারীদের নিকট থেকে আবেদন পত্র গ্রহণ করা হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর