প্রশাসন শিক্ষার্থীদের দ্বন্দ্বে চরম বিড়াম্বনায় গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা কর্মচারীগণ

প্রশাসন শিক্ষার্থীদের দ্বন্দ্বে চরম বিড়াম্বনার শিকার সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তা কর্মচারীগণ। ভিসি’র পদত্যাগের দাবিতে শিক্ষক কর্মকর্তা কর্মচারীদের বাহিরে রেখে বিশ্ববিদ্যালয়ের মূল গেইটে তালা লাগিয়ে আন্দোলন করায় এই বিড়াম্বনার শিকার হতে হচ্ছে বলে জানা গেছে।

রবিবার (৫ এপ্রিল) সকাল থেকে টানা দ্বিতীয় দিনের মত শিক্ষক কর্মকর্তা কর্মচারীদের বিশ্ববিদ্যালয়ের মূল গেইটের বাহিরে রেখে আন্দোলন কর্মসূচি পালন করছে ভিসি পদত্যাগ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন শিক্ষক বলেন, আমাদের অনেক শিক্ষক আছেন যারা ছোট বাচ্চা নিয়ে এই রোদের মধ্যে দাঁড়িয়ে আছেন, আবার অনেক অসুস্থ শিক্ষক আছেন যারা নিজেদের অসুস্থতা নিয়েই বাসের ভিতরে অনেক কষ্টে বসে থাকতে বাধ্য হচ্ছেন। আসলে এগুলো আমাদের শিক্ষকদেরই ব্যর্থতা যে শিক্ষার্থীদের আমরা নৈতিক শিক্ষার্থী তৈরী করতে পারিনি।

‘শিক্ষকদের বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে না দেওয়ার মত কর্মসূচি কেন দিলেন?’ এমন প্রশ্নের উত্তরে গণ বিশ্ববিদ্যালয় সাধারণ ছাত্র পরিষদের যুগ্ম-আহ্বায়ক মাহবুবুর রহমান রনি বলেন, আমরা কোনো শিক্ষকদের ব্যক্তিগত ভাবে আটকে রাখি নাই, শিক্ষক কর্মকর্তা কর্মচারী সবাইকে এই প্রশাসন নিয়ন্ত্রণ করে, আমরা প্রশাসনের উপরে চাপ প্রয়োগ করতেই এমন সিদ্ধান্ত নিয়েছি, শিক্ষকরা প্রশাসনের সাথে আলোচনায় বসুন,আমাদের জন্য ভাল কিছু নিয়ে আসুন, তার পরে আমরা বিশ্ববিদ্যালয়ের মূল গেইট খুলে দিবো।

প্রসঙ্গত উল্লেখ্য, গত (৪ এপ্রিল) থেকে চলে আসা “বৈধ ভিসি চাই” আন্দোলন গত (২ মে) থেকে ভিসি পদত্যাগের আন্দোলনে রূপ নেয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর