ইবিতে পি-এইচ.ডি সেমিনার অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বাংলাদেশে তথ্য অধিকার প্রায়োগিক পর্যালোচনা শীর্ষক পি-এইচ.ডি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।শনিবার বেলা ১১টায় অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা।এতে গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন আল-ফিক্হ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আলতাফ হোসেন।

আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ জহুরুল হকের সভাপতিত্বে এবং সঞ্চালনায় এ সেমিনারে আইন অনুষদের ডিন ও আইন প্রশাসক অধ্যাপক ড. রেবা মন্ডল,অধ্যাপক ড. হালিমা খাতুন এবং অধ্যাপক ড. মোঃ আব্দুল করিম খান আলোচক হিসাবে বক্তব্য প্রদান করেন।কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা এ সেমিনারে বলেন,মুক্তিযুদ্ধের মূল চেতনা ছিল অধিকার।আমরা অধিকার বঞ্চিত ছিলাম।তিনি বলেন গণতন্ত্রের বিকাশ ও সুরক্ষা,রাষ্ট্রের সাংবিধানিক বাধ্যবাধকতা ও মৌলক অধিকারের সাথে তথ্য অধিকার এবং তথ্য অধিকার আইন একসূত্রে গাঁথা।

এছাড়া প্রবন্ধ উপস্থাপন পরবর্তী উন্মুক্ত আলোচনায় অংশ নেন অধ্যাপক ড. মোঃ শাহজাহান মন্ডল,অধ্যাপক ড. মোহাঃ তোজাম্মেল হোসেন,অধ্যাপক ড. মুহাঃ কামরুজ্জামান প্রমুখ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর