বাংলাদেশের মনিকার গোল দেখে অবাক ফিফাও ভিডিওসহ

মাঝমাঠ থেকে সানজিদার ক্রস, হেডে বল নামান মাটিতে। তারপর মঙ্গোলিয়ার সারাংগারাথকে পরাস্ত করে বল নেন নিয়ন্ত্রণে। মাটি থেকে লাফিয়ে ওঠা বলে তার বা পায়ের জাদুকরী ভলি বাঁক খেয়ে চলে যায় জালে। মঙ্গোলিয়ার গোলরক্ষক সেনজাব আরডেনবিলেগের তাকিয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না। না, এটা কোনো আন্তর্জাতিক ফুটবলের গোলের বর্ণনা নয়। এটি শুধু বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড় মনিকা চাকমার গোলের বর্ণনা।

অনূর্ধ্ব-১৯ বঙ্গমাতা আন্তর্জাতিক গোল্ডকাপের সেমিফাইনালে মঙ্গোলিয়ার বিপক্ষে ৩-০ গোলের জয়ের ম্যাচে এমন একটি গোলই করেছিলেন বাংলাদেশের মনিকা চাকমা।

মনিকার অসাধারণ গোলটি এখনো লেগে আছে দর্শকের চোখে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি গোলের ভিডিও পোস্ট করে এমন ক্যাপশনে অনেক ফুটবল সমর্থকের লুকানো উচ্ছ্বাস, কিছুটা অবিশ্বাস্যও। বাংলাদেশের এক মেয়ের পায়ে অমন গোল ছড়িয়ে পড়ে ফেসবুকে।

এক বাংলাদেশির বদৌলতে ‘ফ্যানস ফেবারিট’-এর সৌজন্যে গোলটি পৌঁছে গেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার দরবারে। শুধু তাই নয়, এবারের সপ্তাহে ‘ফ্যানস ফেবারিট’ নামের ফিফার ক্যাটাগরিতে প্রকাশ পাওয়া পাঁচটি সেরা ঘটনার একটি মনিকার গোল।

প্রথমে একজনকে গতিতে পেছনে ফেলে ওপর থেকে হেড করে বলটা নিজের সুবিধামতো জায়গায় নিয়েছেন। বিপদ বুঝে মণিকাকে থামানোর জন্য এগিয়ে এসেছিলেন প্রতিপক্ষ দুজন খেলোয়াড়। কিন্তু মণিকা সুযোগ দিলেন কই! পেনাল্টি বক্সের ঠিক বাইরে থেকে বাঁ পায়ের জোরালো ভলিতে বল চলে গেল পোস্টে। প্রতিপক্ষ গোলরক্ষক ঝাঁপ দিয়েও বলের নাগাল পাননি।

গোলটি জায়গা করে নিয়েছে ফিফার ভক্তদের পছন্দের সেরা তালিকায়। প্রতি সপ্তাহের ফুটবলের সেরা গোল বা মাঠের সেরা মুহূর্তের ছবি বা ভিডিও চেয়ে থাকে ফিফা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘উই লিভ ফুটবল’ হ্যাশ ট্যাগের মাধ্যমে যা পৌঁছে যায় ফিফার দরবারে। সেখান থেকে বাছাই করে নেওয়া হয় সপ্তাহের সেরা মুহূর্তগুলোকে।
https://www.facebook.com/watch/?v=405695656681218
এবারের সপ্তাহে ‘ফ্যানস ফেবারিট’ নামের ফিফার এই ক্যাটাগরিতে প্রকাশ পাওয়া পাঁচটি সেরা ঘটনার একটি মনিকার বিস্ময়কর গোলটি। গতকাল ফিফা ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে তালিকাটি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর