যমুনা গর্ভে বিলীন কাজিপুর তেকানী স্কুল

সিরাজগঞ্জের কাজিপুরে অসময়ে যমুনার ভাঙনে তেকানী সরকারি প্রাথমিক বিদ্যালয় নদী গর্ভে ধ্বসে গেছে। শনিবার (৪ মে) বিকেলে ফণীর সৃষ্ট অতিরিক্ত বৃষ্টির ফলে যমুনার উজানের ঢলে এবং বাঁধ ভাঙন রোধে জিয়ো ব্যাগ ভর্তি বালুর বস্তা সরে পুরো স্কুলটি নদী গর্ভে ধ্বসে গেছে।

তেকানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সাবিনা ইয়াসমিন জানান, অসময়ে যমুনার অতিরিক্ত উজানের স্রোতে বাঁধের ভাঙন এবং দক্ষিণ দিক থেকে আসা প্রবল ঝড়ো হাওয়ার কারণে স্কুলটি নদী গর্ভে ধ্বসে গেছে।

অত্র এলাকার মেম্বার শাহাদাত জানান, অসময়ে বাঁধের ভাঙন রোধে দুই মাস আগে সাবেক স্বাস্থ্যও পরিবার কল্যাণ মন্ত্রী এবং ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের পুত্র সাবেক এমপি প্রকৌশলী তানভীর শাকিল জয় সাবেককে অবগত করার পর তিনি ভাঙন পরিদর্শনে এসে পানি উন্নয়ন বোর্ডের কতৃপক্ষকে ভাঙন রোধে প্রয়োজনীয় নির্দেশ দেন। কিন্তু পাউবোর বরাদ্দকৃত ২০ হাজার বস্তা বালু ভর্তি জিয়ো দেওয়ার কথা থাকলেও ৪ হাজার বস্তা ডাম্পিং করে। এ ব্যাপারে আমরা বার বার উপজেলা চেয়ারম্যান এবং টিএনওকে অবগত করেও করেও কোন রকম পদক্ষেপ লাভ হয়নি।

এ ব্যাপারে উপজেলা পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান এবং পাউবোর প্রকৌশলীকে মুঠোফোনে বার বার যোগাযোগ করার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর