মোটর সাইকেলে ঘুরে ঘুরে ফ্ল্যাটে চুরি করে ওরা ৩ জন

চট্টগ্রাম নগরীতে চোর চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। আন্তঃজেলা চোর চক্রের এই তিন সদস্য মোটর সাইকেল নিয়ে ঘুরে বেড়ায়। সুযোগ পেলে কোনো ভবনে ঢুকে বাসা ভাড়া নেওয়া কিংবা পরিচিত কোনো ব্যক্তির খোঁজ নেওয়ার কথা বলে তালাবদ্ধ ঘর পেলেই করে চুরি।

নগরীর পুরাতন গীর্জা এলাকা থেকে শুক্রবার রাতে একইসময়ে একই ভবনের দুই বাসায় চুরির ঘটনায় এমন একটি চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। চুরি হওয়ার দুইদিনের মধ্যে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেপ্তার তিনজন হলেন- নাইমুল হক (৩২), মো. ফারুক (৩৫) ও আবুল বশর (২৮)। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় চুরি করা বেশ কিছু স্বর্ণালঙ্কার।

একটি বাসায় চুরি করতে তাদের সময় লাগে মাত্র ১০ মিনিট জানিয়ে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন গনমাধ্যমকে বলেন , গত বৃহস্পতিবার (২ মে) সকালে ওই ভবনে দু’টি বাসায় ‍চুরির ঘটনা ঘটে। এরপর শুক্রবার রাতের মধ্যে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

তিনি বলেন, ‘গ্রেফতারকৃত তিনজন চট্টগ্রামের পাশাপাশি আশপাশের জেলা শহরগুলোতেও চুরি করে। তারা তিনজন একসঙ্গে দিনের বেলা বের হয়। বাসা ভাড়া নেওয়ার কথা বলে বিভিন্ন ভবনে ওঠে।

সেখানে কোনো নির্জন বাসার দরজায় তালা লাগানো দেখলে সেটাকে টার্গেট করে। একজন ভবনের নিচে দাঁড়িয়ে থাকে। একজন বাসার বাইরে দাঁড়িয়ে থাকে।

আরেকজন তালা ভেঙে ভেতরে ঢোকে চুরি করে। মূলত তারা শুধু স্বর্ণালংকার এবং নগদ টাকা চুরি করে। পুরো প্রক্রিয়া শেষ করতে তাদের সময় লাগে সর্বোচ্চ ১০ মিনিট।’

গ্রেপ্তার তিনজনকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ জানান, নাইমুল তাদের দলপতি। নগরীর একটি বেসরকারি কলেজ থেকে তিনি এইচএসসি পাস করেছে। ২০১৬ সালে সাতকানিয়ার খাগড়িয়ার আব্দুল মালেক নামে এক ব্যক্তির কাছ থেকে সে চুরি বিদ্যা আয়ত্ত করেন তিনি।

গত বছরের শেষ দিকে ফেনীতে চুরি করার সময় গ্রেপ্তার হয়ে সাত মাস কারাগারে ছিলেন নাইমুল।ফারুক চন্দনাইশে চা দোকান চালাতেন আর বশর করতেন মাটি কাটার কাজ।

তারা বলছেন, আইপিএলের জুয়া খেলে তারা অনেক টাকা লোকসান করেন। তা নাইমুল জানার পর বেশি টাকা জোগাড়েরর লোভ দেখিয়ে তাদের দলে ভেড়ানো হয়।

উল্লেখ্য, গত ২ মে জেল রোডে একাধিক বাসা থেকে সোনা চুরির ঘটনায় পৃথক দুটি মামলা হয়। ঘটনা তদন্তে নেমে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে ১১৭ দশমিক ৮৬ গ্রাম স্বর্ণালংকার ও চুরির কাজে ব্যবহৃত কোরাবারি ১টি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

গ্রেফতার নাইমুলের ফেনী সদর থানায় অস্ত্র ও ডাকাতি আইনে দু’টি মামলা আছে। ফারুকের বিরুদ্ধে সাতকানিয়া থানায় বিস্ফোরক আইনে দু’টি মামলা আছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর