৩ বিশিষ্ট নাগরিককে আইএসের হত্যার হুমকি

আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা এবং মানবাধিকার কর্মী সুলতানা কামাল, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির, ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসীর মামুনকে হত্যার হুমকি দিয়েছে।

আইএস সমর্থিত বাংলা সাময়িকী লোন উলফ’র মার্চ সংখ্যায় তিন বিশিষ্ট নাগরিককে হত্যার এ হুমকির কথা উল্লেখ করা হয়েছে।

এর পরিপ্রেক্ষিতে নিজের নিরাপত্তা চেয়ে শনিবার ধানমন্ডি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন সুলতানা কামাল। তার জিডি নম্বর ১৭১। একই থানায় জিডি করেছেন শাহরিয়ার কবিরও।

সুলতানা কামাল জিডিতে উল্লেখ করেন, আন্তর্জাতিক জঙ্গি সমর্থিত অনলাইন পত্রিকা লোন উলফ তাকে হত্যার খবর প্রকাশ করেছে। ইসলামের স্বার্থে তিনিসহ কয়েকজন বিশিষ্ট ব্যক্তিকে হত্যা করা হবে।

গেল বছরের মার্চে অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর ‘লোন উলফ’ হামলা করেছিল বলে উল্লেখ আছে ওই মুখপত্রে। প্রসঙ্গত, ‘লোন উলফ’ অর্থ একাকী মুজাহিদ, এর সদস্যরা মুজাহিদ চিন্তাধারা সমর্থন করে একাকী হামলা চালায়।

জিডির পর বিশিষ্ট নাগরিকদের বাসার চারপাশে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। হুমকির বিষয়টি তদন্ত করে দেখছে আইনশৃঙ্খলা বাহিনী।

এ ব্যাপারে ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ বলেন, জিডির পর সুলতানা কামাল ও শাহরিয়ার কবিরের নিরাপত্তা জোরদারে বাড়িতে পুলিশ মোতায়েন করা হয়েছে। ধানমন্ডিতে তাদের বাসার আশপাশে টহল দেয়া পুলিশকে বিশেষ নজর রাখতে বলা হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর