দুর্বল হচ্ছে ফণী কাটছে ঝুঁকি

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে রাজধানীসহ সারাদেশে বৃষ্টিপাত হচ্ছে। ঢাকায় গতকাল সন্ধ্যা ছয়টা থেকে আজ ভোর ছয়টা পর্যন্ত ৬০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সর্বোচ্চ চাঁদপুরে ১২৭ মিলিমিটার ও পটুয়াখালীর কলাপাড়া উপজেলার খেপুপাড়ায় ১০৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃষ্টিপাত হয়েছে দেশের প্রায় শতকরা ৫০ ভাগ অঞ্চলে।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ বজলুর রশিদ আজ (শনিবার) সকাল সোয়া ১০টায় এসব তথ্য জানান।

তিনি বলেন, ‘বর্তমানে ঘূর্ণিঝড়টি ফরিদপুর ও ঢাকা অঞ্চলে অবস্থান করছে। বিভিন্ন অঞ্চলে বৃষ্টিপাত হচ্ছে। বৃষ্টিপাতের ফলে ঘূর্ণিঝড়টি ক্রমশ দুর্বল হয়ে আসছে। ফলে ফণী নিয়ে আতঙ্কের কোনো কারণ নেই।’

এদিকে রাজধানী ঢাকায় গত রাতে বেশ বৃষ্টিপাত হওয়ায় সকাল থেকেই রাস্তাঘাটে মানুষের যাতায়াত অপেক্ষাকৃত কম দেখা যায়। শনিবার সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় স্কুল-কলেজ বন্ধ, ফলে শিক্ষার্থীদের ঘরের বাইরে দেখা যায়নি। জীবিকার প্রয়োজনে যারা ঘরের বাইরে বের হয়েছেন তারা ছাতা মাথায় বের হন। সকাল থেকে মুষলধারে না হলেও থেমে থেমে বৃষ্টি হচ্ছে।

গত কয়েকদিন যাবত ফণী নিয়ে রাজধানীসহ সারাদেশের মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছিল। সেই আতঙ্ক আস্তে আস্তে কাটছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর