পাবনা অতিক্রম করবে ‘ফণী’: প্রসাশনের ব্যাপক প্রস্তুতি

ঘূর্ণিঝড় ফণীর মোকাবেলায় সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে পাবনা জেলা প্রশাসন। জেলা প্রশাসনের তত্ত্বাবধানে খোলা হয়েছে একটি কন্ট্রোল রুম । যার নম্বর ০৭৩১-৬৬২১১ ও ০১৭১১ ৮২৮৯৪২। ঘূর্ণিঝড় সংক্রান্ত বিস্তারিত তথ্য জানাতে, জানতে পারা যাবে ওই নম্বরে। কন্ট্রোল রুমের সরাসরি তত্ত্বাবধানে আছেন জেলা প্রশাসক জসিম উদ্দিন।

একই সঙ্গে জেলার ৯টি উপজেলায় খোলা হয়েছে কন্ট্রোল রুম। এসব কন্ট্রোল রুম থেকে ঘূর্ণিঝড় ফণী সম্পর্কিত সকল ধরনের সহযোগিতা দেয়া হচ্ছে। একই সঙ্গে স্থানীয়ভাবে ক্ষতিগ্রস্তদের উদ্ধার ও পরবর্তীতে ত্রাণ সহায়তার সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে।

জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, ঘূর্ণিঝড় ফণীতে যাতে মারাত্মক ধরনের ক্ষয়ক্ষতির মুখোমুখি না হতে হয় এ জন্য প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে। এ ছাড়া ঝড় পরবর্তী পরিস্থিতি মোকাবেলায়ও আমাদের প্রস্তুতি রয়েছে। ফণী মোকাবেলায় জেলার সব ইউনিয়নে সার্বক্ষণিক যোগাযোগ রাখতে নয় উপজেলায় একটি করে কন্ট্রোল রুম খোলা হয়েছে। বাতিল করা হয়েছে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের ছুটি। ঝড় পরবর্তী পরিস্থিতি মোকাবেলায় শুকনো খাবারসহ প্রয়োজনীয় উপকরণ মজুদ রাখার পাশাপাশি বরাদ্দ দেওয়া হয়েছে পর্যাপ্ত অর্থ।

উল্লেখ্য, আজ শনিবার বেলা ১১টা থেকে ১২টার মধ্যে ঘূর্ণিঝড় ফণী মেহেরপুর হয়ে পাবনা অতিক্রম করবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর