নিজের আসল বয়স জানালেন আফ্রিদি

আফ্রিদি যেন চির তরুণ। পাকিস্তানের এই অল-রাউন্ডার এখনও ক্রিকেট খেলেন দাপটের সাথে। বাইশ গজে তার ব্যাট-বলের শাসনের কাছে বয়স কোনও বাধা নয়। উইকেট নিচ্ছেন নিয়মিত, পাচ্ছেন রানও!

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ২০১৮ সালের ৩১ মে বিশ্ব একাদশের হয়ে ম্যাচে। তার আগে দেশের হয়ে খেলেছেন ২৭টি টেস্ট, ৩৯৮ট ওয়ানডে ও ৯৯টি টি-টোয়েন্টি ম্যাচ।

অবসরে গেলেও খেলছেন ঘরোয়া ক্রিকেটে, খেলে চলেছেন বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতেও। অথচ বয়সের ছাপটা একটুও দেখা যায় না তার শরীরী ভাষায়।
এ নিয়ে একটা গুঞ্জন ছিল ক্রিকেট ভক্ত থেকে শুরু করে ক্রিকেট মহলেও। তার পাসপোর্ট অনুযায়ী জন্ম তারিখ ১ মার্চ ১৯৮০। এতে তার বয়স দাঁড়ায় ৩৯ বছর।
অবশেষে তার আসল বয়সটা বেরিয়ে এলো। নিজেই জানালেন তার বয়সের অংকটা।সম্প্রতি প্রকাশিত হয়েছে পাকিস্তানি এই গ্রেট ক্রিকেটারের আত্মজীবনী ‘গেম চেঞ্জার’ নামক বই। এই বইতে লেখা হয়েছে তার আসল বয়স। তার সঠিক জন্মসাল ১৯৭৫।

সাহেবজাদা মোহাম্মদ শাহীদ খান আফ্রিদি তার আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পরের ম্যাচেই ৩৭ বলে সেঞ্চুরি হাঁকিয়ে চলে আসেন আলোচনায়। মাত্র ১৬ বছর বয়সী একজন ক্রিকেটারের ব্যাটে হয়তো এমন কিছু দেখবে বলে ভাবেওনি ক্রিকেট বিশ্ব। কিন্তু আসল বয়স সামনে আসার পর জানা গেল, তখন আফ্রিদির বয়স ছিল ২১।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর