দেশে সারারাত তান্ডব চালাবে ভয়ংকর ফণী

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘ফণী’ এরই মধ্যে ভারতের ওড়িশা রাজ্যে আঘাত হেনেছে। শেষ পর্যন্ত গতিপথ ঠিক থাকলে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘ফণী’ খুলনার ও সাতক্ষীরা উপকূলে আঘাত হানার পর রাজশাহী ও রংপুর দিয়ে বাংলাদেশ অতিক্রম করতে পারে।

এ অবস্থায় ঘূর্ণিঝড় ফণী শুক্রবার (৩ মে) সন্ধ্যা ৬টা থেকে সারারাত বাংলাদেশে অবস্থান করবে এবং শনিবার পর্যন্ত এর প্রভাব থাকবে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদফতরের পরিচালক শামসুদ্দিন আহমেদ।

তিনি জানান, বাংলাদেশে এই ঘূর্ণিঝড়ের যেদিক দিয়ে প্রবেশ করবে সেদিকে গতিবেগ থাকবে ঘণ্টায় সর্বোচ্চ ১৪০ থেকে ১৫০ কিলোমিটার। সারাদেশে সর্বনিম্ন গতিবেগ থাকবে ঘণ্টায় ৮০ থেকে ১০০ কিলোমিটার।

১৫ থেকে ২০ কিলোমিটার গতিতে ফণী এগ্রিয়ে আসছে। মোংলা সমুদ্রবন্দর থেকে ৪৪৫ কিলোমিটার দূরে অবস্থান করছে ফণী বলেও জানান পরিচালক।

ঘূর্ণিঝড় ‘ফণী’র তাণ্ডবে এখন পর্যন্ত ভারতের ওড়িশার বিভিন্ন অঞ্চলে অন্তত ৫ জনের প্রাণহানি ঘটেছে। ভারতের ওড়িশা রাজ্যের পুরীতে শুক্রবার সকাল সাড়ে ৯টা নাগাদ আঘাত হানে ‘ফণী’। এতে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে রাজ্যটির অধিকাংশ এলাকা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর