আলফাডাঙ্গায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

সারা বিশ্বের ন্যয় ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলাতেও ‘মিডিয়া ফর ডেমোক্র্যাসি জার্নালিজম অ্যান্ড ইলেকশন্স ইন টাইমস ডিজইনফরমেশন’ এই স্লোগানকে সামনে রেখে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়েছে।

শুক্রবার (৩মে) বিকাল পাঁচটায় রুর‌্যাল জার্নালিষ্ট ফাউন্ডেশন (আরজেএফ), আলফাডাঙ্গা উপজেলা শাখার আয়োজনে ফাউন্ডেশনের কার্যালয়ে দিবসটি উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রুর‌্যাল জার্নালিষ্ট ফাউন্ডেশন (আরজেএফ), আলফাডাঙ্গা উপজেলা শাখার সভাপতি মো. মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহম্মদ আবুল বাশারের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য দেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, আলফাডাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি কুতুব উদ্দিন ফরিদী, সহ-সভাপতি কামরুল হক ভূইয়া, হারুন অর রশীদ, যুগ্ন সম্পাদক মনিরুজ্জামান মিয়া, সাংগঠনিক সম্পাদক মো. মুজাহিদুল ইসলাম নাঈম,দপ্তর সম্পাদক মিয়া রাকিবুল, অর্থ সম্পাদক ইকবাল হোসেন,যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ওহিদুর রহমান রাজিব,কার্যকারী সদস্য আব্দুর রহমান ও হাফিজুর রহমান প্রমুখ।

প্রসঙ্গত, ১৯৯৩ সাল থেকে আন্তর্জাতিকভাবে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত হয়ে আসছে। ১৯৯১ সালে ইউনেস্কোর ২৬তম সাধারণ অধিবেশনের সুপারিশ অনুযায়ী জাতিসংঘ প্রতি বছরের ৩ মে’কে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস হিসেবে ঘোষণা করে এবং ১৯৯৩ সাল থেকে এ দিবস পালনের সিদ্ধান্ত নেয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর