‘গম্ভীরের কোনও ব্যক্তিত্ব নেই, শুধু আছে একগাদা আচরণগত সমস্যা’: শাহিদ আফ্রিদি

গৌতম গম্ভীরের কোনও ব্যক্তিত্ব নেই। শুধু আছে একগাদা আচরণগত সমস্যা। সম্প্রতি আত্মজীবনী ‘গেম চেঞ্জার’-এ লোকসভা নির্বাচনে দিল্লির বিজেপি প্রার্থী সম্পর্কে এই অভিযোগ করছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শাহিদ আফ্রিদি।

বইয়ে আফ্রিদি লিখেছেন, ‘কিছু শত্রুতা ব্যক্তিগত ছিল, কিছু পেশাদারী। প্রথমেই বলা যাক গম্ভীরের অদ্ভূত কাণ্ড নিয়ে। বেচারা গৌতম, আর ওর আচরণগত সমস্যা। ওর কোনও ব্যক্তিত্ব নেই এবং ক্রিকেটের বিশাল প্রেক্ষিতে ওর অবদানও নগণ্য। ওর কোনও রেকর্ড নেই, আছে শুধু একগাদা আচরণগত সমস্যা।’

আফ্রিদির মতে, মাঠে গম্ভীর এমন ভাব করতেন যেন তিনি ডন ব্র্যাডম্যান ও জেমস বন্ডের কোনও মিশ্রণ। আফ্রিদির মতে, ‘করাচিতে এমন লোককে আমরা বলি সারিয়াল (পোড়া)। হাসিখুশি সদর্থক আচরণের মানুষ আমার পছন্দ। তারা চূড়ান্ত আক্রমণাত্মক হলেও কিছু এসে যায় না। তবে তোমাকে ইতিবাচক হতে হবে, যা গম্ভীর কোনও কালেই ছিল না।’

উল্লেখ্য, ২০১৭ সালে কানপুরে ভারত-পাকিস্তান একদিনের আন্তর্জাতিক ম্যাচে গৌতম গম্ভীর ও শাহিদ আফ্রিদির মধ্যে সংঘর্ষ বাধে। আইসিসি আচরণবিধি ভাঙার দায়ে দুই জনই শাস্তি পান।

আত্মজীবনীতে অবশ্য নিজের বয়স নিয়ে রহস্যের সমাধান সূত্র দিয়েছেন আফ্রিদি। তিনি জানিয়েছেন, সরকারি নথিতে তাঁর জন্মসাব ১৯৮০ দেখালেও আসলে তিনি ১৯৭৫ সালে জন্মগ্রহণ করেন। এখনও পর্যন্ত তাঁর অভিযোগ নিয়ে কোনও মন্তব্য করেনিনি লোকসভা নির্বাচনের প্রচারে ব্যস্ত গৌতম গম্ভীর।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর