আশ্রয় কেন্দ্রগুলোতে ঝুলছে তালা

ঘূর্ণিঝড় ‘ফণী’র কারণে মোংলা বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত জারির পরও বৃহস্পতিবার দিনে এবং রাতে বন্দর ও পৌর শহরের কোন লোকজনই নিকটস্থ আশ্রয় কেন্দ্রে যায়নি। যার কারণে আশ্রয় কেন্দ্রগুলোতে এখন তালা ঝুলছে।

তবে আশ্রয় কেন্দ্রের দায়িত্বে থাকা স্বেচ্ছাসেবকেরা বলেছেন, লোকজন না আসাতেই আশ্রয় কেন্দ্র খোলা হচ্ছে না। তাই তালা দেয়া রয়েছে। এদিকে স্থানীয় প্রশাসন বলছে- আবহাওয়া স্বাভাবিক থাকায় লোকজন আশ্রয় কেন্দ্রমুখী হচ্ছে না। আগামীকাল শুক্রবার সকাল থেকে সকল আশ্রয় কেন্দ্র খুলে দেয়া হবে এবং জনসাধারণকে সেখানে পাঠানো হবে।

এদিকে বন্দর কর্তৃপক্ষ, পৌর কর্তৃপক্ষ, ফায়ার সার্ভিস ও পুলিশসহ বিভিন্ন সংগঠন বিপদ সংকেতের বার্তা প্রচার করে জনসাধারণকে সর্তক করছেন এবং আশ্রয় কেন্দ্রে যেতে বলছেন। সরকারী কর্মকর্তাদের ছুটি বাতিল ও স্বকর্মস্থলে থাকায় বন্দর, উপজেলা প্রশাসন, পৌর কর্তৃপক্ষ ও পুলিশ প্রশাসনের ঘূর্ণিঝড় প্রস্তুতি এবং প্রচারণায় পূর্বের তুলনায় লোকজনের মধ্যে অধিক সচেতনা লক্ষ্য করা যাচ্ছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর