সুপার ওভারে হায়দারাবাদকে হারাল মুম্বাই

এই আইপিএল-এ এত টানটান ম্যাচ বোধ হয় এখনও অবধি হয়নি। মুম্বইয়ের সমান রান করল হায়দরাবাদ। ম্যাচ ড্র হল। কিন্তু শেষমেশ সুপার ওভারে মাত্র ৩ বলেই ম্যাচ জিতিয়ে দিল রোহিতের সেনাবাহিনী।

ওয়াংখেড়েতে প্রথম ব্যাট করতে নেমে ১৬২ রান করে মুম্বাই। মণীশ পান্ডের দুর্দান্ত ব্যাটে ভর করে হায়দারাবাদও করে ফেলে ১৬২ রান। কিন্তু শেষ পর্যন্ত সুপার ওভারে ২ উইকেটে ম্যাচ জিতে নেয় রোহিতের দলের কান্ডারিরা।

শুরুটা ভালই করেছিল রোহিতের দল। কুইন্টন এবং রোহিতের ওপেনিং জুটি শক্তহাতে মুম্বাইয়ের ভিত গড়ে দিয়েছিল। তবে ১৮ বলে ২৪ রান করে আউট হয়ে যান রোহিত। অন্য দিকে লড়ে যাচ্ছিলেন কুইন্টন ডি’কক। ৫৮ বলে ৬৯ রানের একটা অনবদ্য ইনিংস খেলে যান এদিন কুইন্টন। অপরাজিতও ছিলেন তিনি। এছাড়া মুম্বাইয়ের হয়ে কেউ সেরকম রান পাননি মুম্বাইয়ের হয়ে। হার্দিক পান্ডিয়া করেন মাত্র ১৮ রান। ১০ রান করে আউট হয়ে যান পোলার্ড। সব মিলিয়ে ২০ ওভার খেলে ৫ উইকেট হারিয়ে ১৬২ রান করে রোহিতের সেনাবাহিনী। হায়দারাবাদের হয়ে ৩টি উইকেট তুলে নেন খলিল আহমেদ।

হায়দারাবাদের ওপেনিং জুটি সেভাবে মুখ তুলে দাঁড়াতে পারেনি মুম্বইয়ের বোলিং লাইন আপের কাছে। মাত্র ২৫ রান করে আউট হয়ে যান ঋদ্ধিমান সাহা। ১৫ রান করে প্যাভিলিয়নের দিকে ফিরে যান মার্টিন গাপটিল। একা হাতে লড়ে যাচ্ছিলেন মণীশ পান্ডে। কিন্তু সহযোগী হিসেবে পাশে আর কাউকেই পাচ্ছিলেন না মণীশ। মাত্র ৩ রান করে আউট হয়ে যান কেন উইলিয়ামসন, বিজয় শংকর ১২ রানে ফিরে যান। অভিষেক শর্মাও আউট হয়ে যান ২ রান করে। তবে মুহম্মদ নাবির সঙ্গে জুটি জমিয়ে ফেলেছিলেন মণীশ। ম্যাচ শেষ হওয়ার দুই বল আগেই আউট হয়ে যান নাবি। কিন্তু শেষ বলে খেলাটা যেন আরও জমিয়ে দিলেন মণীশ পান্ডে। ৬ রান করলে ম্যাচটি ড্র হত আর ৭ রান করলে ম্যাচ জিতে যেত হায়দরাবাদ। সেই ওভারে বল করছিলেন হার্দিক পান্ডিয়া।

ম্যাচের একবারে শেষ বলেও একটি ছক্কা হাঁকালেন মণীশ পান্ডে। আর সেই ছয়ের দৌলতে ৬ উইকেট হারিয়ে ১৬২ রান তুলে ফেলে হায়দরাবাদ। ম্যাচ ড্র হয়ে যায়। শুরু হয়ে যায় সুপার ওভারের প্রস্তুতি। ব্যাট করতে নামেন মণীশ পান্ডে এবং মহম্মদ নবি। আর বল হাতে যশপ্রীত বুমরা। প্রথম বলেই রান আউট হয়ে আউট হয়ে যান মণীশ পান্ডে। মাঠে নামেন মার্টিন গাপ্টিল। নবি একটি ছক্কা হাঁকানোর পরের বলেই ক্লিন বোল্ড হয়ে যান। শেষমেশ সুপার ওভারে মাত্র ৮ রান করতে পারে হায়দরাবাদ।

মুম্বইয়ের হয়ে প্রথমে ব্যাট করতে নামেন হার্দিক পান্ডিয়া এবং পোলার্ড। মাঠে নেমেই একটা ছক্কা হাঁকিয়ে দেন হার্দিক। আর তিন নম্বর বলে দু রান নিয়ে ম্যাচটাই জিতিয়ে দিলেন পোলার্ড।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর