আসছে ফণী: সাতক্ষীরায় প্রস্তুত ১৩৭টি ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র

ঘূর্ণিঝড় ফণি’র সম্ভাব্য প্রভাব মোকাবিলায় সাতক্ষীরা জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার রাতে সাতক্ষীরা সার্কিট হাউজ হল রুমে সাতক্ষীরা জেলা প্রশাসক এক প্রস্তুতি সভার আয়োজন করে।

সভায় জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাহমুদুর রহমান, সাতক্ষীরা প্রেসক্লাব সভাপতি আবু আহমেদসহ প্রত্যেক উপজেলা নির্বাহী কর্মকর্তা, ফায়ার সার্ভিস, বিজিবি, পানি উন্নয়ন বোর্ডসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় উপকূলীয় জেলা সাতক্ষীরায় ঘূর্ণিঝড় ফণি সমূহ ক্ষতি ডেকে আনতে পারে। এ জন্য সম্ভাব্য প্রভাব মোকাবিলায় সকলকে সতর্ক থাকতে হবে। ইতোমধ্যে জেলায় ৭নং সতর্ক সংকেত দেওয়া হয়েছে।

সভায় বলা হয়, জেলার ১৩৭টি ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র প্রস্তুত ও জেলায় দুর্যোগ মোকাবিলায় ৩২শ প্যাকেট শুকনা খাবার, ৩১৬ মে. টন চাল, ৬ লাখ ৯২ হাজার টাকা, ১১৭ বান টিন, গৃহ নির্মাণে ৩ লাখ ৫১ হাজার টাকা ও ৪০ পিস শাড়ি, শুকনা খাবার ৩২০০ প্যাকেট মজুদসহ ৮৫টি মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে।

এছাড়া প্রত্যেক ইউনিয়নে মেডিকেল টিম ও স্বেচ্ছাসেবক টিম প্রস্তুত, ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ সংস্কার, শুকনা খাবার মজুদ রাখা, ওষুধের পর্যাপ্ততা নিশ্চিতকরণসহ দুর্যোগ মোকাবিলায় সম্ভাব্য সকল প্রস্তুতি নিশ্চিত করা হয়েছে।

উপকূলীয় এলাকার জেলে-বাওয়ালিদের পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নদীতে মাছ ধরা থেকে বিরত থাকতে বলা হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর