ভারতে নির্বাচনের ঘোষণা পরে এখনও ৩৩,৩৭৬ কেজি বিস্ফোরক উদ্ধার!

লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হওয়ার পর থেকে এখনও পর্যন্ত রাজ্যে মোট ৩৩,৩৭৬ কেজি বিস্ফোরক উদ্ধার হয়েছে। নির্বাচন কমিশনকে রাজ্য সরকারের তরফে এমনই জানানো হয়েছে বলে সূত্রের খবর। এমন তথ্য দেখে কপালে ভাঁজ পড়েছে কমিশনের কর্তাদের।

সোমবার রাজ্য রাজ্য স্বরাষ্ট্র দফতর থেকে কমিশনের কাছে একটি রিপোর্ট পাঠানো হয়েছে। সূত্রের খবর, ভোটের মরশুমে রাজ্যে এ পর্যন্ত মোট ৩৩,৩৭৬ কেজি বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। এর মধ্যে অ্যামোনিয়াম নাইট্রেট উদ্ধার হয়েছে ১৮,২০০ কেজি। মূলত বোমা বাধার কাজে ব্যবহার করা হয় এই অ্যামোনিয়াম নাইট্রেট। পাশানির্বাচনে নির্ঘণ্ট প্রকাশের পর এখনো পর্যন্ত এরাজ্যে উদ্ধার হয়েছে ৬৭টি আগ্নেয়াস্ত্র।

কার্তুজ উদ্ধার হয়েছে ২৪২ টি। গাঁজা উদ্ধার হয়েছে ২২৭ কেজি। জুয়ার ঠেক থেকেও উদ্ধার হয়েছে বেশ কিছু টাকা।পাশি খনি ও নাশকতামূলক কাজে ব্যবহার হওয়া জিলেটিন স্টিক পাউডার উদ্ধার হয়েছে ১৫,১৭৬ কেজি। ই-ডিটোনেটর উদ্ধার হয়েছে ১,৫০,৮০০ টি।

এ ছাড়া নির্বাচনে নির্ঘণ্ট প্রকাশের পর এখনও পর্যন্ত এ রাজ্যে ৬৭টি আগ্নেয়াস্ত্র এবং ২৪২টি কার্তুজ উদ্ধার হয়েছে বলে সূত্রের খবর। উদ্ধার হয়েছে ২২৭ কেজি গাঁজাও।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর