ইমরান খানকে নোবেল শান্তি পুরস্কার প্রদানের দাবি

ভারতীয় পাইলট উইং কমান্ডার অভিনন্দনকে ফিরিয়ে দেয়ায় পাকিস্তানের সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানকে নোবেল শান্তি পুরস্কারে ভূষিত করার দাবি উঠেছে। আজ ২ মার্চ শনিবার প্রকাশিত এক প্রতিবেদনে একথা জানায় ভারতীয় গণমাধ্যম।

তাদের প্রতিবেদনে বলা হয়, দেশটিতে টুইটার ট্রেন্ডে পরিণত হয়েছে নোবেল প্রাইজ ফর ইমরান খান হ্যাশট্যাগ। রামিজ আসিফ নামে একজন এই ক্যাম্পেইনিং শুরু করে বলে জানা গেছে। এ পর্যন্ত ২৮ হাজার মানুষ এতে সই করেছে।

এ ব্যাপারে একজন লেখেন, ‘আমি অনেক ভাগ্যবান। কারণ আমি একজন পাকিস্তানি এবং ইমরান খান আমার প্রধানমন্ত্রী।’ কিন্তু এই দাবির সমালোচনা করে আরেকজন লেখেন, ‘বিশ্ব রাজনীতি বা জেনেভা চুক্তি সম্পর্কে অজ্ঞরাই এমন দাবি জানাতে পারে। আর এসব দেখে মজা পাচ্ছে অনেকে।’

এদিকে ভারতীয় গণমাধ্যমটিতে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, আগের সব প্রধানমন্ত্রীর মত ইমরান খানও পাকিস্তানে সন্ত্রাসবাদীদের মদদ দিয়ে চলেছেন বলে বারবার অভিযোগ উঠেছে। একের পর এক তা প্রকাশ্যে এসেছে আবার। শুধু ভারতীয় উইং কমান্ডারকে ছেড়ে দেয়ায় এবার ইমরান খানকে শান্তির পৃষ্ঠপোষক বলে ঘোষণা করার দাবি জানাচ্ছে পাকিস্তানিরা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর