কাঁচা রক্তের ‘ভ্যাম্পায়ার’ ফেসিয়াল’,HIV সংক্রমণের শিকার দুই নারী!

মেক্সিকোয় ‘ভ্যাম্পায়ার ফেসিয়াল’ করিয়ে এইচআইভি সংক্রমণের শিকার হলেন দুই মহিলা। অ্যালবুক্যার্কে শহরের যে স্পা-তে তাঁরা গিয়েছিলেন, তাকে নিষিদ্ধ ঘোষণা করেছে মেক্সিকো সরকার। ঘটনার জেরে ভিআইপি স্পা নামের ওই বিপণীতে যাঁরা ইনজেকশন নিয়েছিলেন, তাঁদের সকলের রক্ত পরীক্ষা করানোর নির্দেশ দিয়েছে মেক্সিকোর স্বাস্থ্য দফতর।

জানা গিয়েছে, ২০১৮ সালের মার্চ থেকে সেপ্টেম্বর মাসের মধ্যে ওই স্পা-তে ভ্যাম্পায়ার ফেসিয়াল করাতে যান ওই মহিলারা। এই পদ্ধতিতে গ্রাহকের শরীরের রক্ত তাঁরই মুখমণ্ডলীতে ইনজেকশনের মাধ্যমে প্রবেশ করানো হয়। এর ফলে ত্বক সতেজ থাকে বলে জানা গিয়েছে। ভিআইপি স্পা-তে যাওয়ার পরে ওই দুই মহিলারই শরীরে এইচআইভি সংক্রমণ ঘটেছে বলে অভিযোগ।

আক্রান্তদের রক্তে ভাইরাসের আচরণগত সাদৃশ্য বিচার করে বোঝা গিয়েছে, একই সূত্র থেকে তাঁরা সংক্রামিত হয়েছেন। মেক্সিকোর স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, ২০১৮ সালের ৭ সেপ্টেম্বর মাসে বন্ধ হয়ে যায় ভিআইপি স্পা। স্বাস্থ্য দফতরের নজরদারিতে সেখানে সূচ ব্যবহারে কিছু অসঙ্গতি ধরা পড়ার পরেই ঝাঁপ ফেলে সংস্থাটি।

নিউ মেক্সিকো শহরের স্বাস্থ্য দফতরের সচিব এক বিবৃতির মাধ্যমে জানিয়েছেন, ওই স্পা-তে ইনজেকশন নেওয়া এখনও পর্যন্ত ১০০ জনের বেশি গ্রাহকের রক্তে এইচআইভি ও হেপাটাইটিস ‘বি’ ও ‘সি’ জীবাণুর উপস্থিতি বুঝতে রক্তপরীক্ষা করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৩ সালে প্রথম ভ্যাম্পায়ার ফেসিয়াল পদ্ধতি জনপ্রিয় করে তোলেন কিম কার্দাশিয়াঁ ওয়েস্ট। ইনস্টাগ্রামে তিনি মুখে রক্তমাখা সেল্ফি পোস্ট করার পরেই বিষয়টি সম্পর্কে জানা যায়।

সূত্র: এই সময়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর