কবর থেকে ভুল লাশ চুরি করে মাজার বানালো পীরের ভক্তরা !

কুমিল্লার মুরাদনগর উপজেলায় কামাল উদ্দিন নামের এক পীরের অনুসারীরা রাতের আধাঁরে কবরস্থান থেকে তার লাশ চুরি করতে গিয়ে ভুলে পাশের কবর থেকে অন্য এক মহিলার লাশ চুরি করে মাজার স্থাপন করার ঘটনা ঘটেছে। এঘটনায় স্থানীয়দের মাঝে চরম ক্ষোভ এবং উত্তেজনা বিরাজ করছে।

বুধবার সন্ধ্যায় মহিলার (উত্তোলিত লাশ) ছেলে বাদী হয়ে মৃত কামালের ৭জন অনুসারীর বিরুদ্ধে মুরাদনগর থানা একটি মামলা দায়ের করেছে।

অভিযোগে জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের আলীরচর গ্রামের মৃত আনু মিয়ার ছেলে কামাল উদ্দিন গত দু’মাস আগে মারা যায়, তখন জমির অভাবে তার অনুসারীরা মাজার স্থাপন করতে পারে নাই। পরে কামাল ফকিরের অনুসারীরা জমির ব্যবস্থা করে, গত সোমবার (২৯শে এপ্রিল) রাতে আলীরচর দক্ষিণ পাড়া কবরস্থান থেকে তার লাশ চুরি করতে গিয়ে ভুলে একই গ্রামের মৃত সরফত আলীর স্ত্রী আরোজা বেগমের লাশ চুরি করে নিয়ে গিয়ে মাজার স্থাপন করেন।

পরদিন ঘটনাটি জানাজানি হলে গ্রামের যুবকদের সাথে কামাল অনুসারীদের দফায় দফায় বাকবিতন্ডার ঘটনা ঘটে। পরে গত বুধবার সন্ধ্যায় (১মে) মহিলার ছেলে আব্দুল কুদ্দুস(৪২) বাদী হয়ে উপজেলার আলীরচর গ্রামের মৃত ধনু ফকিরের ছেলে শাহ আলম(৫৫), মৃত মফিজ উদ্দিনের ছেলে আব্দুস ছাত্তার(৬৭), মৃত সাহেব আলীর ছেলে কামাল মিয়া(৫০) মৃত আনু মিয়ার ছেলে জামাল মিয়া(৫০), জলিল মিয়া(৬৫) পিতা অজ্ঞাত, ধামঘর গ্রামের বাচ্চু মিয়া(৬০) পিতা অজ্ঞাত, ঢাকা নবাবপুরের বাসিন্দা মোসলেম মিয়া(৫৫) পিতা অজ্ঞাতদের বিরুদ্ধে মুরাদনগর থানায় একটি মামলা দায়ের করেন। এ ঘটনাকে কেন্দ্র করে কামাল অনুসারী ও যুবসমাজের মধ্যে যে কোন সময় বড় ধরনের অপ্রীতিকর ঘটনার আশংকা করছে এলাকাবাসী।

মুরাদনগর থানার অফিসার ইনচার্জ একেএম মনজুর আলম বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর