ঝিনাইদহে ২ দিন ব্যাপী বেসিক ফটোগ্রাফি কর্মশালা শুরু

ঝিনাইদহে ২ দিন ব্যাপী বেসিক ফটোগ্রাফি কর্মশালা শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এ কর্মশালার উদ্বোধন করা হয়। ঝিনাইদহ ফটোগ্রাফি সোসাইটির আয়োজনে হিউমেন ইনসাইট ও এলাইভ এর সহযোগিতায় এ কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে।

বাংলাদেশ ফটোগ্রাফিক সোসাইটির আজীবন সদস্য ও ঝিনাইদহ সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মঞ্জুর হোসেন মুক্ত’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক মিজানুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট ফটোগ্রাফার রফিকুল ইসলাম, এলাইভ এর মেহেদি মাসুদ, সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সমির কুমার বৈদ্য। ২ দিন ব্যাপি এ প্রশিক্ষন কর্মশালায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অর্ধ-শত শিক্ষার্থী প্রশিক্ষণ গ্রহণ করবেন। প্রশিক্ষণ প্রদাণ করবেন বিশিষ্ট ফটোগ্রাফার রফিকুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, অনেকের ক্যামেরা আছে কিন্তু ফটোগ্রাফি বিষয়ক জ্ঞান না থাকায় ভালো ছবি তুলতে পারছে না। ভালো ফটোগ্রাফির জন্য এ কর্মশালার আয়োজন করা হয়েছে। এছাড়াও শিক্ষার্থীদের মুল দ্বায়িত্ব লেখাপড়ার পাশাপাশি সৃজনশীল কর্মের মধ্য দিয়ে সুস্থ বিনোদনের মাধ্যমে একটি সুন্দর জীবন গড়ার প্রত্যাশায় এ আয়োজন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর