বিএনপির বেশি দলীয় প্রার্থী দিয়ে মনোনয়ন বাণিজ্য করেছে:প্রধানমন্ত্রী

বিএনপির রাজনৈতিক দুরাবস্থার জন্য দলের নেতৃত্বই দায়ী, অন্যকারও এখানে দায় নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি বলেন, বিএনপির পরিণতির জন্য তারাই দায়ী। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তারা তিন শ আসনে ছয়শ’র বেশি দলীয় প্রার্থী দিয়ে মনোনয়ন বাণিজ্য করেছে। এ থেকে প্রমাণ হয়ে যায় দলটির দেউলিয়াত্বপানা।

স্থানীয় সময় বুধবার (১ মে) রাতে সেন্ট্রাল লন্ডনের একটি অভিজাত হোটেলে যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতারা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা সংসদীয় গণতন্ত্রের প্রতি আস্থাশীল এবং সে জন্যই সত্যিকারের শক্তিশালী বিরোধী দল চেয়েছিলাম। কিন্তু গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে
বিএনপি নিজেদের কারণেই শোচনীয় পরাজয় বরণ করতে হয়েছে। তারা নির্বাচনে মনোনয়ন বাণিজ্য করেছে। জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে এতে আমাদের কোন কিছু করার নেই।

এ সময় প্রধানমন্ত্রী দলের নেতাদের মুজিববর্ষ পালনে আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান। প্রবাসী বাংলাদেশি প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন ও আদর্শ পৌঁছে দিতেও প্রবাসী নেতাদের তাগিদ দেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, বুধবার বিকাল ৩টা ৫৫ মিনিটে লন্ডনের হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ভিভিআইপি ফ্লাইট। এ সময় বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম।

এই সফরে লন্ডনে ছোট বোন শেখ রেহানার পরিবারের সঙ্গেও সময় কাটাবেন শেখ হাসিনা। শেখ রেহানার মেয়ে ব্রিটিশ পার্লামেন্টের এমপি টিউলিপ সিদ্দিক গত জানুয়ারিতে দ্বিতীয় সন্তানের মা হয়েছেন। নাতির সঙ্গে এবারই প্রথম দেখা হবে নানি শেখ হাসিনার।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদের মধ্যে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম প্রমুখ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর