৯৯ রানে অলআউট !

ফর্মের তুঙ্গে রয়েছেন ইমরান তাহির। দক্ষিণ আফ্রিকান এই মুসলিম ক্রিকেটার আইপিএলে রীতিমতো উড়ছেন। তার লেগ স্পিনে কুপোকাত দিল্লি ক্যাপিটালস।

চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ১৮০ রানের টার্গেট তাড়া করতে নেমে মাত্র ৯৯ রানেই অলআউট দিল্লি।

দলের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেন দিল্লির অধিনায়ক স্রেয়াশ আয়ার। চেন্নাইয়ের হয়ে ৩.২ ওভারে মাত্র ১২ রানে ৪ উইকেট শিকার করেন ইমরান তাহির। এছাড়া ৯ রানে ৩ উইকেট শিকার করেন রবিন্দ্র জাদেজা।

এর আগে মহেন্দ্র সিং ধোনির ব্যাটিং তাণ্ডবে ৪ উইকেটে ১৭৯ রান করে চেন্নাই।বুধবার চেন্নাইয়ের এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে চলতি আইপিএলের ৫০তম ম্যাচে মুখোমুখি হয় চেন্নাই ও দিল্লি ক্যাপিটালস।

এদিন প্রথমে ব্যাটিংয়ে নেমে দলীয় ৪ রানে বিদায়ে নেন ওপেনার শেন ওয়াটসন। দ্বিতীয় উইকেটে সুরেশ রায়নাকে সঙ্গে নিয়ে ব্যাটিং তাণ্ডব চালিয়ে ৮৩ রানের জুটি গড়েন ফাফ ডু প্লেসিস।

৪১ বলে দুই চার ও দুই ছক্কায় ৩৯ রান করে আউট হন চেন্নাইয়ের দক্ষিণ আফ্রিকান অধিনায়ক ডু প্লেসিস। তার বিদায়ের পরও ব্যাটিং ঝড় অব্যাহত রাখেন সুরেশ রায়না।

মাত্র ৩৭ বল খেলে আট চার ও এক ছক্কায় ৫৯ রান করে আউট হন রায়না। তার বিদয়ের পর ইনিংসের শেষ দিকে ব্যাটিংয়ে নেমে রীতিমতো তাণ্ডব চালান মহেন্দ্র সিং ধোনি।

ভারতের হয়ে দুটি বিশ্বকাপ জয়ে অবদান রাখা ৩৭ বছর বয়সী এই ব্যাটসম্যান একের পর এক বাউন্ডার হাঁকান। মাত্র ২২ বলে তিন ছক্কা ও চারটি চারের সাহায্যে অপরাজিত ৪৪ রান করেন ধোনি। রায়না, ধোনি ও ফাফ ডু প্লেসিসের দুর্দান্ত ব্যাটিং ৪ উইকেট হারিয়ে ১৭৯ রান সংগ্রহ করে চেন্নাই।

সংক্ষিপ্ত স্কোর

চেন্নাই সুপার কিংস: ২০ ওভারে ১৭৯/৪ (রায়না ৫৯, ধোনি ৪৪*, ডু প্লেসিসি ৩৯, জাদেজা ২৫, রাইডু ৫*)।

দিল্লি ক্যাপিটাল: ১৬.২ ওভারের ৯৯/১০ ( স্রেয়াশ আয়ার ৪৪, শিখর ধাওয়ান ১৯; ইমরান তাহির ৪/১২, রবিন্দ্র জাদেজা ৩/৯)।

ফল: চেন্নাই সুপার কিংস ৮০ রানে জয়ী।

ম্যাচসেরা: মহেন্দ্র সিং ধোনি (চেন্নাই)।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর