অসুস্থ বাবার সেলুন চালাচ্ছেন ২ মেয়ে

উত্তরপ্রদেশের বনওয়ারি তোলা গ্রামে সেলুন ছিল এক ব্যক্তির। ২০১৪ সাল নাগাদ অসুস্থ হয়ে পড়েন তিনি। স্বাভাবিকভাবেই অসুস্থ শরীর নিয়ে কাজ করতে পারছিলেন না।

কিন্তু সংসার চালানো ও চিকিৎসার জন্য দরকার টাকা। সেই সময় তাঁর সেলুনের ভার নিজেদের কাঁধে তুলে নেন তাঁর দুই মেয়ে- নেহা ও জ্যোতি। আদ্যন্ত পুরুষ নিয়ন্ত্রিত একটি পেশায় নিজেদের অন্তর্ভূক্তকরে কাজ চালিয়ে যান তাঁরা। সেলুন চালিয়েই নিজেদের পড়াশোনা থেকে শুরু করে বাবার চিকিৎসার খরচও চালান তাঁরা। তাঁদের সেই জীবনযুদ্ধকে সম্প্রতি অনন্য উপায়ে সম্মান জানালো পুরুষদের প্রসাধনী দ্রব্য প্রস্তুতকারী সংস্থা জিলেট।

লিঙ্গ বৈষম্যের চোখরাঙানিকে বুড়ো আঙুল দেখিয়ে বাবার কাজ নিজেদের কাঁধে তুলে নিয়েছিলেন দুই বোন। বিগত বছর গুলিতে এই কাজ নিয়মিতভাবে করে গিয়েছেন তাঁরা। তাঁদের সেই অবদানকে সম্মান জানাতে একটি বিজ্ঞাপনতৈরি করেছে তারা। সেই বিজ্ঞাপনের মূল বিষয় নেহা ও জ্যোতির জীবন সংগ্রাম। যা দেখে অনুপ্রাণিত হয়েছে নেট দুনিয়া।

তাই সেই বিজ্ঞাপনের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় আপলোড করতেই ভাইরাল হয়েছে। এখনও পর্যন্ত প্রায় ৩২ লক্ষেরও বেশি লোক দেখেছেন সেই ভিডিয়ো। নেহা-জ্যোতির অনুপ্রেরণার গল্পে মোহিত হয়েছেন ফারহান আখতার, স্বরা ভাস্বরের মতো সেলিব্রিটিও। দেখুন সেই ভিডিয়ো-

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর