মাশরাফিদের যেসব পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী

আসন্ন বিশ্বকাপে কোনো ধরনের চাপ না নিয়ে মাথা ঠান্ডা রেখে আত্মবিশ্বাসের সঙ্গে প্রত্যেকটি ম্যাচে অংশগ্রহণে বাংলাদেশ ক্রিকেট দলের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেষ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেছেন, ‘কোনো রকম চাপ নেবে না, আত্মবিশ্বাসের সঙ্গে তোমাদের স্বাভাবিক খেলাটা খেলে যেতে হবে। একদিন অবশ্যই তোমরা বিশ্বকাপ জয় করতে সমর্থ হবে ইনশাল্লাহ।’

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ খেলার উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে ক্রীড়াপ্রেমী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন ক্রিকেটাররা। মঙ্গলবার (৩০ এপ্রিল) বেলা সাড়ে ১২টায় গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতের জন্য যান টাইগাররা। এসময় ক্রিকেটারদের এ পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

এ সময় খেলোয়াড়দের সবাইকে প্রয়োজনে ফোন করতে বলেন শেখ হাসিনা। অনেকের সঙ্গে যে তার ফোনে কথা হয় তাও জানান তিনি। একইসঙ্গে তিনি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে খেলোয়াড়দের ওপর বাড়তি চাপ না দিতে এবং খেলার ফলাফল যাই হোক না কেন মেনে নিতে পরামর্শ দেন।

প্রধানমন্ত্রী গেমের শেষাংশের প্রতি গুরুত্ব দেওয়ার আহবান জানিয়ে খেলোয়াড়দেরকে ফিনিশিংয়ে যত্নবান হওয়ার পরামর্শ দেন। তিনি বলেন, ‘খেলার শেষের দিকে এসে কেউ যেন ঘাবড়ে না যায় সে বিষয়ে সকলকে সচেতন থাকতে হবে।’

এসময় জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনসহ বিসিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আগামী ৩০ মে থেকে যুক্তরাজ্য এবং ওয়েলসে এবার বিশ্ব ক্রিকেটের ১২ তম আসর অনুষ্ঠিত হবে। বাংলাদেশ সহ ১০টি দেশ এবার ইংল্যান্ড এবং ওয়েলসে অনুষ্ঠেয় বিশ্বকাপ ক্রিকেটে অংশ গ্রহণ করবে। ক্রিকেটের অন্যতম পরাশক্তি দক্ষিণ আফ্রিকার সঙ্গে আগামী ৫ জুন প্রথম ম্যাচের মধ্যদিয়ে টাইগারদের বিশ্বকাপ অভিযান শুরু হবে।

এর আগে ইংলিশ কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় টুর্নামেন্টে অংশ নেবে বাংলাদেশ। বাংলাদেশ এবং আয়ারল্যান্ডের সঙ্গে টুর্নামেন্টের অপর দলটি দুইবারের বিশ্ব ক্রিকেট চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। এছাড়া যুক্তরাজ্যে বাংলাদেশের একাধিক প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে।

উল্লেখ্য, ত্রিদেশীয় ক্রিকেটে অংশগ্রহণ করতে বুধবার আয়ারল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর