মাশরাফির পক্ষ হয়ে ড.তুষারকে প্রশ্ন ছুড়ে দিলেন সাংবাদিক রিপন ছালাউদ্দিন

জনাব আব্দুর নূর তুষার সাহেব সরকারি হাসপাতালে চিকিৎসার বিভিন্ন উপকরণের স্বল্পতার কথা বলে আপনি মাশরাফি ভাইকে কিছু প্রশ্ন করেছেন….!

তাহলে শুনুন, গত বছর ১৮-০১-২০১৮ তারিখে আমার ভগ্নিপতি রাসেল (২২) জ্বর হলে দুপুর ২টার দিকে হেঁটে এসে হাসপাতালে ভর্তি হয়। সেখানে কেবিনে তাকে দেখতে আশা সবার সাথে দুষ্টুমি করছিলো। স্বাভাবিক খাবার দাবার খাচ্ছিলো। একটি আস্ত আপেল খাচ্ছে এমতাবস্থায় কর্তব্যরত নার্স রাগের মাথায় পরিক্ষা নিরিক্ষা ছাড়া অতিদ্রুত গতিতে দুইটি এন্টিবাইওটিক ইনজেকশান পুশ করে। সাথে সাথে হাতে আপেল এর অর্ধেকটা থাকা অবস্থায় সে মারা যায়। পরে দায়িত্বরত ডাক্তাররা তার মা বাবাকে লাশ কাটা ছেড়ার ভয় দেখিয়ে বিষয়টি চেপে যায়। ছয় মাসের একটি কন্যা সন্তান রেখে পৃথিবী থেকে চলে গেলো সে। রাসেলের জানায় শেষ বারের মতো বাবাকে দেখতে আনা হয়েছিলো অবুঝ শিশুটিকে। মৃত বাবাকে দেখে সেখানে অস্বাভাবিক কান্না শুরু করে দেয় ছোট্ট মেয়েটি। এটা দেখে জানাজায় আসা সকল মানুষের চোখে পানি চলে আসে। বর্তমানে তার বয়স ২ বছর ৫মাস সে এখনো হঠাৎ ঘুমের মধ্যে বাবা বলে চিৎকার করে ওঠে মাঝে মাঝে। হয়তো বাবা হারানোর ব্যাথা আপনি বুঝবেননা। এরকম হাজার হাজার ঘটনা ঘটছে এই ডাক্তার নামক কুলাঙ্গারদের অবহেলার জন্য। অনেক পরিবারে সারা জীবনের কান্না উপহার দিচ্ছে ডাক্তাররা।

এবার আমি আপনাকে কিছু প্রশ্ন করি….

১।১৫ জন ডাক্তারের মধ্যে ১৩ জনই অনুপস্থিত কেন ?
২। ডাক্তাররা সময়মত তাদের কর্মস্থলে উপস্থিত হন না কেন ?
৩। সরকারি ডিউটির সময়ে বাহিরে রোগী দেখেন কেন ?
৪। রোগীর টেস্ট এর বিল থেকে দালালী নেন কেন ?
৫।ঔষধ কোম্পানির কাছ থেকে ঘুষ নিয়ে নিম্নমানের ঔষধ লিখেন কেন ?
৬। প্রয়োজনের অতিরিক্ত ঔষধ লিখেন কেন ?
৭। অপ্রয়োজনীয় সিজার করেন কেন ?
৮।সিন্ডিকেট করে চিকিৎসা দেন কেন ?
৯।রোগীর আর্থিক অবস্থা-নির্ভর চিকিৎসা দেন কেন ?
১০। একই রোগের সরকারি হাসপাতালে নিম্মমানের চিকিৎসা ও প্রাইভেটে উন্নত চিকিৎসা দেন কেন ?
১১।ডাক্তারদের লেখা ঔষধের ব্যবস্থাপত্রগুলো তাদের সিলেকক্টেড ফার্মেসী ছাড়া বোঝে না কেন ?
১২। সরকারি হাসপাতালের যন্ত্রপাতির অপ্রতুলতা নিয়ে আপনি এই পর্যন্ত কোন আন্দোলন বা বিবৃতি প্রদান করেন নি কেন?
১৩। হাসপাতালে ডিউটির সময়ে ছুটির কোন দরখাস্ত না করেই হাসপাতালে না আসাটা কি কোন অন্যায় নয় ? এ সব ভুয়া ডাক্তারদের লজ্জা নেই!

আপনার ১৩ টি প্রশ্নের জবাব দিলাম ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর