নিষিদ্ধ হতে পারেন নেইমার!

ফরাসি কাপের ফাইনালে প্রতিপক্ষ দলের এক সমর্থককে ঘুষি মারার অপরাধে বড় শাস্তির মুখে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। গণমাধ্যমের খবর, ৩ থেকে সর্বোচ্চ ৮ ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারেন তিনি।

ক’দিন আগেই রেফারির সিদ্ধান্ত নিয়ে বাজে মন্তব্য করে তিন ম্যাচের নিষেধাজ্ঞা পান এই ব্রাজেলিয়ান তারকা। রোববার ফরাসি কাপের ফাইনালে রেনের কাছে পরাজিত হয় প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ম্যাচ শেষে পুরস্কার বিতরণের সময় গ্যালারির মাঝ দিয়ে হেঁটে যাচ্ছিলেন পিএসজির ফুটবলাররা। গ্যালারিতে থাকা দর্শকরা তাদের ছবি তুলছিলেন। এমন সময় মেজাজ হারিয়ে এক সমর্থকের মোবাইল ছিনিয়ে নেন এবং ঘুষি মেরে বসেন নেইমার। পরে সংবাদমাধ্যম জানায়, ওই লোক রেনের সমর্থক ছিলেন।

নেইমার পাশ দিয়ে যাওয়ার সময় সেই সমর্থক তাকে উদ্দেশ্য করে বলেছিলেন, ‘ফুটবলটা কীভাবে খেলতে হয় তা শেখো।’ তাতেই ক্ষেপে যান নেইমার। রেন সমর্থককে ঘুষি মারার বিষয়টি তদন্ত করতে মাঠে নেমেছে ফরাসি ফুটবল কমিশন। এদিকে, পিএসজি কর্তৃপক্ষ জানিয়েছে, তারা নেইমারের পাশে রয়েছে। তবে দলটির জার্মান কোচ টমাস টুকেল নেইমারের এমন ‘অখেলোয়াড়’ সুলভ আচরণে ক্ষুব্ধ। টুকেল বলেন, ‘নেইমারের আচরণ আমার মোটেও পছন্দ হয়নি। তুমি এমনটা করতে পারো না। তুমি এমনটা করতে পারো না।

দুই মৌসুম আগে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেন নেইমার। কিন্তু চোটের কারণে ফরাসি জায়ান্টদের হয়ে দুই মৌসুম মিলিয়ে মাত্র ৫৫ ম্যাচ খেলতে পেরেছেন তিনি। গতবার সব প্রতিযোগিতায় ৩০ ম্যাচে ২৮ গোল করেন নেইমার। এবার ২৫ ম্যাচে ২১ গোল তার। অথচ বার্সেলোনায় চার মৌসুমের প্রতিটিতেই কমপক্ষে ৪০টি ম্যাচ খেলেছেন নেইমার। এর মধ্যে ২০১৪-১৫ মৌসুমে সর্বাধিক ৫১ ম্যাচ খেলেন নেইমার। ওই মৌসুমে ৩৯ গোল করেছিলেন তিনি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর