কুষ্টিয়ায় মাদক মামলায় একজনের ৭ বছরের কারাদন্ড ও জরিমানা

কুষ্টিয়ায় মাদক মামলায় একজনকে ৭ বছরের কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছে আদালত। কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালত স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিজ্ঞ বিচারক অরূপ কুমার গোস্বামী ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫-বি(২) ধারায় দোষী সাব্যস্ত করে ৭(সাত) বছর সশ্রম কারাদন্ড ও ৫০ (পঞ্চাশ হাজার) টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ১(এক) বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেন ।

দন্ডপ্রাপ্ত আসামী দুলাল হোসেন জেলার দৌলতপুর উপজেলার প্রাগপুর পশ্চিমপাড়া এলাকার মৃত শওকত আলীর ছেলে। মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৩ সালের ১২ ফেব্রুয়ারী দৌলতপুর উপজেলার প্রাগপুর-ভেড়ামারা সড়কের স্থানীয় একটি কমিউনিটি ক্লিনিকের সামনে থেকে আসামী দুলাল হোসেনের ব্যাগ তল্লাশী করে ব্যাগের ভিতর থেকে ৩০(ত্রিশ) বোতল ফেনসিডিল উদ্ধার করে র‌্যাব-১২ সিপিসি-১ কুষ্টিয়া ক্যাম্পের একটি আভিযানিক দল।

এসময় তাকে জিঙ্গাসাবাদে তার বাড়িতে আরো ফেন্সিডিল আছে বলে সে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের জানায়। এসময় দুলাল হোসেনকে নিয়ে তার বাড়িতে অভিযান পরিচালনাকালে আরো ৪৮০ বোতল ফেন্সিডিল উদ্ধার করে। এই ঘটনায় উদ্ধারকৃত ফেনসিডিলসহ দৌলতপুর থানায় মাদক নিয়ন্ত্রন আইনে একটি মামলা দায়ের করা হয়। মামলা নং- ৭৯, তারিখঃ ১৪/৪/২০১৩ ইং।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবি ছিলেন কুষ্টিয়া জজ কোর্টেও অতিরিক্ত পিপি এএসএম আসাদুজ্জামান মামুন, আসামী পক্ষের আইনজীবি ছিলেন মোঃ আজিজুল হক।
দীর্ঘ শুনানিতে বিজ্ঞ আদালত আজ দুপুরে এই রায় প্রদান করেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর