সাভারে বিআরটিএ’র ভ্রাম্যমান আদালতের অভিযান

রাজধানীর অদূরে সাভারের আশুলিয়ায় বিআরটিএ (বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ) এর ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে। মঙ্গলবার (৩০ এপ্রিল) সকাল থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডেইরি গেট সংলগ্ন হাইওয়ে থানার পাশে ঢাকা-আরিচা মহাসড়কে বিআরটিএ’র নির্বাহী ম্যাজিট্রেট মোঃ মুনিবুর রহমান এর নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।

অভিযান চলাকালীন হাইওয়ে থানার ট্রাফিক সার্জেন্ট মোঃ সোহাগ রানার নেতৃত্বে থানার অন্যান্য সদস্যগণ নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সহায়তা করেন। এসময় বিভিন্ন যানবাহনের ড্রাইভিং লাইসেন্স, গাড়ির ফিটনেস সার্টিফিকেট, রোড পার্মিট, রেজিস্ট্রেশন এবং হাইড্রলিক হর্ন পরীক্ষা করা হয়। বিধি বহির্ভূত ভাবে যানবাহন চালানোর দায়ে মোট ১১৩টি মামলা দায়ের করে সর্বমোট ২ লাখ ৭৪ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়।

বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিবুর রহমান বলেন, চলমান অভিযানের অংশ হিসেবে আজ সকাল থেকে অভিযান পরিচালনা করি এবং যানবাহন ও এর চালকদের বিভিন্ন কাগজপত্রাদি না থাকার কারণে বিধি অনুযায়ি ১১৩টি মামলা দায়ের করি। এর পরিপ্রেক্ষিতে চালক ও মালিকগণ তাদের ওপর ধার্যকৃত জরিমানা পরিশোধ করেন। অভিযান চলাকালে বিভিন্ন যানবাহনে ব্যবহৃত বেশ কিছু হাইড্রলিক হর্নও জব্দ করা হয়।

সাভার হাইওয়ে থানার ট্রাফিক সার্জেন্ট মো. সোহাগ রানা জানান, ভ্রাম্যমাণ আদালত-০১ ও ০৬ এর নির্বাহী ম্যাজিস্ট্রেটদ্বয়কে আজ (মঙ্গলবার) আদালত পরিচালনাকালে আমাদের হাইওয়ে থানার টিম সহায়তা করি।

উল্লেখ্য, বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত-০১ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে মো. মুনিবুর রহমান এবং আদালত ০৬ এর মোঃ ইকবাল অভিযান পরিচালনা করেন

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর