সিংগাইরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ – ২০১৯ উদযাপন

মানিকগঞ্জের সিংগাইরে ৪০ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০১৯ উদযাপন করা হয়েছে। সিংগাইর উপজেলা চত্ত্বরে ২৯-৩০ এপ্রিল দু’দিনব্যাপী এই জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন করা হয়।

সিংগাইর উপজেলা প্রশাসন,বাংলাদেশ জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের যৌথ উদ্যোগে দু’দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।এতে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বিজ্ঞান ও প্রযুক্তির আলোকে তাদের উদ্ভাবিত নতুন নতুন উদ্ভাবন ও আবিষ্কার নিয়ে বিজ্ঞান ও মেলায় অংশগ্রহণ করে।

গতকাল ২৯ এপ্রিল-সোমবার সকাল থেকে শুরু হওয়া এ অনুষ্ঠান চলে আজ ৩০ এপ্রিল মঙ্গলবার পর্যন্ত। সোমবার সকালে ৪০ তম জাতীয় বিজ্ঞান ও প্রজুক্তি সপ্তাহ ২০১৯ উদ্ভোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাহেলা রহমতউল্লাহ । উদ্ভোধন শেষে ছাত্রছাত্রীদের উদ্ভাবিত বিভিন্ন প্রযূক্তির স্টল ঘুরে ঘুরে দেখেন ইউএনও এবং উপজেলা চেয়ারম্যানসহ অনেকেই । এই মেলাটি বিজ্ঞান ও প্রযূক্তি মন্ত্রণালয়ের তত্বাবধানে অনুষ্ঠিত হয় ।

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব মুশফিকুর রহমান খান হান্নান,থানা নির্বাহী কর্মকর্তা খোন্দকার ইমাম হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান রবিউল আলম উজ্জল, মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার, নির্বাহী কমিশনার (ভূমি) হামিদুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সম্পাদক আব্দুল মাজেদ খান, যুগ্ম সম্পাদক সায়েদুর রহমান, তালেবপুর ইউপি চেয়ারম্যান রমজান আলী, সায়েস্তা ইউপি চেয়ারম্যান মুসলেম উদ্দিন চোকদারসহ উপজেলার বিভিন্ন সরকারি-বেসরকারি কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী, অবিভাবকসহ আরো অনেকে ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর