জবিতে জঙ্গি, সন্ত্রাস ও মাদক বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) জঙ্গি সন্ত্রাস ও মাদক বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুর ১টায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও জবির আয়োজনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্যে লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মাদ ইব্রাহীম খান সমাজের তরুন সমাজকে আহ্বান করে বলেন, আমরা সবার সম্মিলিত প্রচেষ্টায় জঙ্গি সন্ত্রাসও মাদকের বিরুদ্ধে অবস্থান নিয়ে রুখে দিব। পরিবার থেকেই এসব অপরাধ দূর করা ও সচেতনতা তৈরি করার জন্য কাজ করে যেতে হবে। জঙ্গি, সন্ত্রাস ও মাদক প্রতিরোধে আমাদের অনেক পুলিশ জীবন দিয়েছে। জঙ্গিবাদী বিভিন্ন গ্রুপের কার্যক্রমে আমাদের কাছে কাছে প্রতিয়মান হয় যে, তারা ধর্মের নাম ব্যবহার করছে কিন্তু এটা কোন ধর্মীয় কাজ নয়।
জবি প্রক্টর অধ্যাপক ড. নূর মোহাম্মাদ বলেন, যারা বিভিন্ন অপরাধে জড়িত তাদেরকে সাইকোলজিক্যাল কাউন্সিলিং করতে হবে। সভাপতির বক্তব্যে কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম ভূইঁয়া বলেন, আগে মনে করা হতো মাদরাসার ছাত্ররা জঙ্গিবাদের সাথে জড়িত, কিন্তু এসব এখন আর এটা সত্য নয়। বাংলাদেশ পুলিশের যে সাফল্য তা বিশ্ব নন্দিত। তবে পুলিশের পাশাপাশি ছাত্র শিক্ষক সবাইকে নিয়েই এগিয়ে যেতে হবে।

সহকারী প্রক্টর মোস্তফা কামাল এর পরিচালনায় মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন জবি প্রেসক্লাবের সভাপতি রাকিবুল ইসলাম, সাংবাদিক সমিতির সভাপতি হুমায়ন কবির, রেজিস্ট্রার ওহিদুজ্জামান, লাইফ এন্ড আর্থ সাইন্সের ডীন কাজী সাইফুদ্দিন, সাবেক ডীন জাকারিয়া মিয়া, শিক্ষক সমিতির সভাপতি দীপিকা রানী সরকার।

এছাড়াও উপস্থিত ছিলেন কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান, কোতয়ালী জোনের সহকারী উপ-পুলিশ কমিশনার সাইফুল আলম মুজাহিদ, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হুমায়ন কবির প্রমুখ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর