ইবিতে বিশ্ব ডিএনএ দিবস উদযাপন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বায়োটেকনোলজি এন্ড জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে বিশ্ব ডিএনএ দিবস উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ভবনের সামনে থেকে র‌্যালি বের করে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দিনটি শুরু করেন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।এসময় বিভাগের শিক্ষার্থীদের হাতে রঙবেরঙ এর ফেস্টুন দেখা যায়।

এর আগে প্রশাসনিক ভবনের সামনে বেলুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন ইবি উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী।এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান,কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা,পরিবহণ প্রশাসক অধ্যাপক ড. রেজওয়ানুর রহমান এবং বিভাগীয় শিক্ষকসহ দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

র‌্যালি শেষে দিনব্যাপী আলোচনাসভা,আইডিয়া শেয়ারিং কম্পিটিশন এবং পুরষ্কার বিতরণসহ নানা আয়োজনে দিবসটি উদযাপন করা হয় বলে জানা গেছে।

উল্লেখ্য ২৫ এপ্রিল দেশব্যাপী আন্তর্জাতিক ডিএনএ দিবস পালন করা হলে সাপ্তাহিক ছুটির কারনে ইবিতে ৩০ এপ্রিল ডিএনএ দিবস পালন করা হয়েছে বলে আয়োজক সূত্রে জানা যায়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর