শপথ নেয়ার জন্য সময় চেয়ে আবেদন করিনি : ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন,শপথ নেয়ার জন্য স্পিকারের কাছে সময় চেয়ে কোনো আবেদন করেননি । বগুড়া থেকে নির্বাচিত এ জনপ্রতিনিধি বলেন, যারা এ ধরণের সংবাদ পরিবেশন করছেন তারা আমার সঙ্গে কথা না বলেই করছেন।

আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন তিনি।

এ সময় গণমাধ্যমের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, পত্রিকায় দেখলাম আমি নাকি শপথ নেয়ার জন্য সময় চেয়ে সংসদে আবেদন করেছি। বিষয়টি সঠিক নয়। আমি কোনো আবেদন করিনি।

সাংবাদিকতার নীতি বজায় রেখে সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, একটি পত্রিকা লিখেছে- মির্জা ফখরুলের সংসদে যাওয়ার সম্ভাবনা আছে। আমি যদি শপথ না নিই সে ক্ষেত্রে কী হবে? আপনার সাংবাদিকতা কোথায় যাবে? তাই আপনাদের কাছে অনুরোধ- রিপোর্ট করার আগে ‘জার্নালিস্ট ইথিকস’ বজায় রাখবেন। সঠিক সংবাদ প্রকাশ করবেন।

তিনি আরো বলেন, একটি গণমাধ্যম গতকাল আমার সঙ্গে কথা বলেছে। আমি যে বক্তব্য দিয়েছি সেটি ছেপেছে। আবার এও লিখেছে যে, আমি শপথ নিতে পারি। এটিকে আপনি কি বলবেন? হয় অজ্ঞতা না হয় উদ্দেশ্যপ্রণোদিত।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বরের একাদশ সংসদ নির্বাচনের ফল বর্জন করা বিএনপি প্রথমে সংসদে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু গতকাল সোমবার শপথ নেয়ার শেষ দিনে বিএনপি থেকে নির্বাচিত আরো চার জনপ্রতিনিধি শপথ নেন। এর আগে ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য জাহিদুর রহমান শপথ নেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর