গুলিস্তানে পুলিশের ওপর বোমা হামলা !

রাজধানীর পল্টনের গুলিস্তান এলাকায় কর্তব্যরত পুলিশের ওপর বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে দুই ট্রাফিক পুলিশ ও এক কমিউনিটি পুলিশ সদস্য আহত হয়েছেন। আহতরা হলেন- কনস্টেবল নজরুল (৪০) ও লিটন (৪২) এবং কমিউনিটি পুলিশ সদস্য আসিক(২৬)। তাদের মধ্যে নজরুল মাথায় ও বাকি দুইজন পিঠে আঘাতপ্রাপ্ত হয়েছেন বলে জানা গেছে।

সোমবার রাতে এ ঘটনা ঘটে। তবে কারা এবং কেন এই হামলা চালিয়েছে সে বিষয়ে বিস্তারিত কোনো তথ্য পাওয়া যায়নি। আহতদের প্রথমে রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

পুলিশের মতিঝিল জোনের সহকারী কমিশনার মিশু বিশ্বাস বলেন, আমাদের ট্রাফিক বিভাগের দুইজন সদস্যসহ তিনজন আহত হয়েছেন। কে বা কারা তাদের ওপর ককটেল হামলা করেছে। হামলাকারীদের ধরতে অভিযান চলছে।

পুলিশের মতিঝিল জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি ট্রাফিক) বজলুর রহমান জানান, সন্ধ্যার পর গুলিস্তানের ডন প্লাজার সামনের রাস্তায় দায়িত্ব পালন করছিলেন ওই পুলিশ সদস্যরা। এ সময় কে বা কারা একটি ককটেল ছুড়ে মারে। এতে ওই তিন পুলিশ সদস্য আহত হন। তারা ঢামেকের জরুরি বিভাগে চিকিৎসাধীন।

একটি গোয়েন্দা সংস্থার এএসআই সম মর্যাদার এক কর্মকর্তা বলেন, সার্জেন্ট আহাদ পুলিশ বক্সের বিপরীতে ট্রাফিকের ছাতার (ছাউনি) নিচে তিন কর্মকর্তা দাঁড়িয়ে দায়িত্ব পালন করছিলেন। এ সময় কে বা কারা সেখানে একটি বিস্ফোরণ ঘটায়। এটি ককটেল নাকি অন্য কোনো বিস্ফোরক তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। আহতদের প্রথমে কেন্দ্রীয় পুলিশ লাইন হাসপাতাল রাজারবাগে নেয়া হয়। পরে সেখান থেকে ঢামেকে পাঠানো হয়।

এদিকে আহতদের দেখতে ঢামেক হাসপাতাল যান ডিএমপির ট্রাফিক বিভাগের পূর্ব জোনের ডিসি মো. কামরুজ্জামান, ডিএমপির অতিরিক্ত কমিশনার মীর রেজাউল করিম ও যুগ্ম কমিশনার মফিজ উদ্দিন আহমেদসহ অন্যার‌্য কর্মকর্তারা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর