ড. ওয়াজেদ ইনস্টিটিউট’র গবেষকদের ‘সীমান্তে অস্ত্র ও মাদক ব্যবসা’ বিষয়ক গবেষণাকর্মের ফলাফল উপস্থাপন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) রংপুর-এর ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটের গবেষকদল র‍্যাব সদর দপ্তরে ‘সীমান্তে অস্ত্র ও মাদক ব্যবসা’ বিষয়ক গবেষণাকর্মের ফলাফল উপস্থাপন করেছেন।

জানা যায়,সোমবার সকালে র‍্যাব সদর দপ্তরে গবেষকদলটি বেরোবি’র ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউটের পরিচালক ও মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র নেতৃত্বে সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. সোহেলা মুস্তারী এ ফলাফল উপস্থাপন করেন। ড. সোহেলাকে এ কাজে সার্বিক তথ্য দিয়ে সহযোগিতা করেন ড. ওয়াজেদ ইনিস্টিটিউটের পরিচালনা পরিষদের সদস্য ড. সাবের আহমেদ চৌধুরী।

এর আগে বেরোবি’র গবেষক দলকে স্বাগত জানান র‍্যাবের গবেষণা ও উন্নয়ন বিভাগের পরিচালক এবং অতিরিক্ত ডিআইজি রফিকুল ইসলাম ঘানি। র‍্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ, বিপিএম (বার) গবেষকদলটির কাজের প্রশংসা করে বলেন, দেশকে এগিয়ে নিতে গবেষণার বিকল্প নেই। গবেষণায় নতুন ও প্রয়োজনীয় বিষয় তুলে আনতে হবে। দেশে যেকোন ধরনের রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র হলে আমরা স্বল্পসময়ে ব্যবস্থা নিতেও পারবো বলে জানান র‍্যাব মহাপরিচালক ।

এসময় র‍্যাবের মো. কাইয়ুমুজ্জামান খান, বিপিএম, পিপিএম, রাসেল আহমেদ কবির, বিপিএম, বাংলাদেশ পুলিশের সাবেক অতিরিক্ত আইজি এবং পুলিশ স্টাফ কলেজের সাবেক রেক্টর মো. নাজমুল হক, পিপিএম, গবেষণা ও উন্নয়ন বিভাগের সিনিয়র সহকারী পরিচালক, অতিরিক্ত এসপি খন্দকার মো. শফিকুল আলম, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রভাষক মো. শামীম হোসাইন এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মো. সারোয়ার আহমাদ উপস্থিত ছিলেন। পরে মাননীয় ভাইস-চ্যান্সেলর র‍্যাব মহাপরিচালককে বেরোবি’র লোগো সম্বলিত একটি ক্রেস্ট উপহার দেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর