কুষ্টিয়ায় ধর্ষণ প্রতিরোধে মানববন্ধন অনুষ্ঠিত

সারা দেশে একের পর ধর্ষণের শিকার হচ্ছে শিশু শিক্ষার্থীসহ সব বয়সী নারীরা। কুষ্টিয়ায় গত এক মাসে আশংকাজনক হারে বেড়েছে ধর্ষণ ! ধর্ষণ প্রতিরোধে সোমাবার ( ২৯ এপ্রিল) বিকেল সাড়ে ৪ টায় কুষ্টিয়া থানা মোড়ে মানববন্ধনের ব্যানার নিয়ে দাঁড়িয়ে যান স্থানীয় পত্রিকার কয়েকজন সাংবাদিক।

এ সময় একে একে মানববন্ধনে কুষ্টিয়ার স্থানীয় ও জাতীয় পত্রিকার সাংবাদিক, রাজনৈতিক, ব্যবসায়ীসহ বিভিন্ন সংগঠনের নেতা কর্মীরা অংশ নেন।এক ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, অপরাধীর পরিচয় অপরাধী। তাদের কোনো রাজনৈতিক পরিচয় থাকবে না। যারা রাজনৈতিক ছত্রছায়ার অপরাধ করে ছাড় পেয়েছে, তারাই আবার অপরাধের জন্ম দিয়েছে।

সামাজিক নিরাপত্তা, নারী ও শিশুদের প্রতি যৌন হয়রানি ও নির্যাতন বন্ধ এবং ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে না পারায় বর্তমানে সারাদেশে ব্যধির মতো ধর্ষণ বাড়ছে বিশেষ করে কুষ্টিয়াতে আশংকাজনক হারে ধর্ষণের ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেন বক্তরা।

বক্তরা আরো বলেন,আইনের ফাঁক ফোকরে অপরাধীদের বেরিয়ে যাবার প্রবণতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে। কারণ দেশে অপরাধীরা অপরাধ করে পার পেয়ে যায়। এ সময় তারা প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষ মনিটরিং সেল গঠন করার জন্য সরকারের প্রতি দাবি জানান।

মানববন্ধনে সচেতন মহলের মধ্য থেকে বক্তব্য দেন- সাংবাদিক অর্পণ মাহমুদ, শাহরিয়া ইমন রুবেল, নাব্বির আল নাফিজ, সুজন কুমার কর্মকার, এস এম জামাল, কাজী সাইফুল, শরিফুল ইসলাম শরিফ, পরিবেশবিদ শাহাবুদ্দিন মিলন, নুরুজ্জামান বিশ্বাস জনি,বিশিষ্ট ব্যবসায়ী রাসেল পারভেজ, তৈয়ব প্রমুখ।

এ ছাড়াও উপস্থিত ছিলেন, সাংবাদিক কহিনুর ইসলাম, এস আই সুমন, কিরন, মানিক আশরাফুল প্রমুখ। মানববন্ধনে সচেতন মহলের সদস্যরা অংশগ্রহণ করে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর