বগুড়ার ধুনটে জমি দখলের অভিযোগে সংবাদ সম্মেলন

বগুড়ার ধুনট উপজেলার তারাকান্দি গ্রামের ভুমি খেকো হিসেবে পরিচিত মৃত মোবারকের স্ত্রী বিধবা আকতার জাহানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ এনে গত রোববার (২৮ এপ্রিল) সন্ধ্যায় শেরপুর প্রেসক্লাব কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন শেরপুর ও ধুনট উপজেলার ভূমি রক্ষা সংগ্রাম পরিষদ কমিটির সাধারণ সম্পাদক আইনুল হকের ছেলে সাইদুর রহমান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তৃতায় তিনি বলেন, ধুনট উপজেলার তারাকান্দি গ্রামের ভুমি খেকো হিসেবে পরিচিত মৃত মোবারকের স্ত্রী বিধবা আকতার জাহান স্বামী না থাকার সাইনবোর্ড ব্যবহার করে নিজেকে গরীব অসহায় বলে প্রশাসনের বিভিন্ন দপ্তরে সকল সুযোগ সুবিধা ভোগ করেন। গত ৩ বছব পূর্বে সন্ত্রাসী বাহিনী ভাড়া করে আমার ও আমার প্রতিবেশী নাজমুল হোসেনের সাড়ে ৪ শতক জায়গা দখল করে বাড়ি নির্মান করেন। আমার বড় ভাই ফরিদুল ইসলাম, চাচাতো ভাই দিদারুল ইসলাম ও জাকিরুল ইসলামের বিরুদ্ধে ৬০ শতক জমি দখল এবং তার মেয়েদের মারধর করে আহত করার মিথ্যা অপবাদ দিয়ে গত ২৪ এপ্রিল সংবাদ ধুনট প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে।

প্রকাশিত সংবাদের কাটিং নিয়ে সে প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়ে আমাদের হয়রানিসহ সম্মানহানি করেছে। আমাদের নামে একাধিক মামলা বিচারাধীন আছে আদৌ আমাদের নামে কোন মামলার সত্যতা নেই তা সম্পুন্ন মিথ্যা। বিধবা আকতার জাহানের স্বামীর ১২ বিঘা সম্পত্তি থাকার পরেও তিনি বেলকুটি মৌজার ১নং খাস খতিয়ান ভুক্ত ৮৩৪/৮৪৫ নং দাগের ১১৩ শতক সরকারী খাস সম্পত্তি দীর্ঘদিন ধরে অবৈধভাবে ভোগ দখল করে আসছে। উক্ত সম্পত্তি উদ্ধার করে এলাকার ভূমিহীনদের পূর্নবাসনে ধুনট সদর ইউপি চেয়ারম্যান লালমিয়া গত ২০১৮ সালে ১৬ এপ্রিল ধুনট উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি গুচ্ছ গ্রাম প্রকল্প করার জন্য আবেদন করলে তার দখলে থাকা ওই খাস জমি আমার দখলে আছে বলে সংবাদে মিথ্যা বর্ণনা দেওয়া হয়েছে। সম্প্রতি ধুনট থেকে বদলী হয়ে যাওয়া সহকারী সেটেলমেন্ট অফিসার আরিফুর রহমান ও মমতাজ আলীর (এসও) দূর্নিতীর বিরুদ্ধে ধুনট ও শেরপুর উপজলোর ক্ষতিগ্রস্থ ভূমি মালিকদের নিয়ে রেকর্ড সংশোধনের জন্য ভূমি রক্ষা সংগ্রাম পরিষদ কমিটি গঠন করা হয়। উক্ত সংগঠনের ব্যানারে দুর্নীতিবাজ ওই দুই কর্মকর্তার বিরুদ্ধে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে এবং সেই সঙ্গে দুর্নীতিবাজ ওই চক্রটির কর্মকান্ডের তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য জোর দাবি করছি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর